ভোলার লালমোহনে সাংবাদিক নোমানকে হত্যাচেষ্টা, গ্রেপ্তার ২

20

ভোলার লালমোহন প্রেসক্লাবের প্রচার সম্পাদক, প্রিয়দেশ নিউজ ও দৈনিক বাংলাদেশ বুলেটিন পত্রিকার জেলা প্রতিনিধি আব্দুর রহমান নোমানকে হত্যার উদ্দেশ্যে অতর্কিত সন্ত্রাসী হামলা করা হয়েছে। এ ঘটনায় হামলাকারী দু’জনকে গ্রেপ্তার করেছে লালমোহন থানা পুলিশ।

২০ সেপ্টেম্বর বুধবার বিকেলে পৌর শহরের ৬নং ওয়ার্ড এলাকায় এ সন্ত্রাসী হামলার ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শী এবং থানা সূত্রে জানা যায়, লালমোহন প্রেসক্লাবের প্রচার সম্পাদক আবদুর নোমানের উপর পূর্ব পরিকল্পিতভাবে অতর্কিতভাবে পৌরসভা ৬নং ওয়ার্ড এলাকার ঠিকাদার শাহাবুদ্দিন ও তার ছেলের নেতৃত্বে সন্ত্রাসীরা সন্ত্রাসী হামলা চালায়। হামলার শিকার সাংবাদিক নোমানকে গুরুতর আহত অবস্থায় স্থানীয়রা উদ্ধার করে হাসপাতালে নিয়ে যান। এই ঘটনায় লালমোহন থানায় মামলা দায়ের করা হয়েছে। সন্ত্রাসী হামলায় জড়িত থাকায় আসামিদের দ্রুত গ্রেপ্তার করে থানা পুলিশ।

স্থানীয়রা জানায়, হামলাকারী ঠিকাদার শাহাবুদ্দিন ও তার ছেলেরা এলাকায় সন্ত্রাসী বলে পরিচিত। এজন্য তাকে দল থেকেও বহিষ্কার করা হয়েছে। এরপরও সে বিভিন্ন মানুষের সাথে সন্ত্রাসী কার্যকলাপ চালিয়ে যাচ্ছে।

অন্যদিকে প্রেসক্লাবের প্রচার সম্পাদকের উপর সন্ত্রাসী হামলার ঘটনায় সাংবাদিকদের মাঝে তীব্র ক্ষোভ ও নিন্দার ঝড় বইছে। সাংবাদিকরা সন্ত্রাসীদের সর্বোচ্চ শাস্তি দাবি করেছেন।