তফসিলকে স্বাগত জানিয়ে বাউফলে আ’লীগের আনন্দ মিছিল

10

বাউফল প্রতিবেদক: দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের ঘোষিত তফসিলকে স্বাগত জানিয়ে পটুয়াখালীর বাউফলে আনন্দ মিছিল করেছে আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা। বুধবার ১৫ নভেম্বর রাত ৭টার পর উপজেলা আওয়ামী লীগ কার্যালয় জনতা ভবন থেকে ওই আনন্দ মিছিল বের করা হয়েছে।

মিছিলটি জনতা ভবন থেকে বের হয়ে পৌর শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে একই স্থানে এসে শেষ হয়। মিছিল শেষে জনতা ভবনের সামনে সংক্ষিপ্ত সভা অনুষ্ঠিত হয়।

সভায় ভার্চুয়াল মাধ্যমে বক্তব্য রাখেন- উপজেলা আওয়ামী লীগের সভাপতি আ.স.ম ফিরোজ এমপি। এছাড়াও বক্তব্য রাখেন, সহ-সভাপতি ও উপজেলা পরিষদ ভাইস-চেয়ারম্যান মোসারেফ হোসেন খান, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি সামসুল আলম মিয়া, যুগ্ম সাধারণ সম্পাদক ইব্রাহিম ফারুক ও উপজেলা যুবলীগের সভাপতি শাহজাহান সিরাজ প্রমূখ।

এসময় বক্তারা বলেন, গণতান্ত্রিক রাষ্ট্রে সংবিধান অনুয়াযী নির্দিষ্ট সময়ে নির্বাচন অনুষ্ঠিত হবে। আওয়ামী লীগ গণতান্ত্রিক দল, গণতন্ত্রে বিশ্বাস করে। তাই আমরা নির্বাচন কমিশনের ঘোষিত তফসিলকে স্বাগত জানাই। একই সাথে যারা যারা গণতান্ত্রিক নির্বাচনকে বাধাগ্রস্ত করতে আসবে তাদেরও কঠোর হাতে প্রতিহত করা হবে বলে ঘোষণা দেন নেতারা।

তারা বলেন, বিএনপি জনগণের ভোটে বিশ্বাস করে না। জনগণের ওপর তাদের আস্থা নেই। তাই পিছনের দরজা দিয়ে ক্ষমতায় যেতে চায়। যা আর সম্ভব নয়। জনগণের ভোট জনগণ দিবে। জনগণ যাকে ভোট দিবে, সেই রাষ্ট্রীয় ক্ষমতায় আসবে।

এদিকে তফসিল ঘোষণার পর উপজেলার ইউনিয়নে ইউনিয়নে আন্দন মিছিল বের করেন আওয়ামী লীগ। কালাইয়া ইউনিয়ন কার্যালয় থেকে নেতাকর্মীরা একটি মিছিল বের করেন। মিছিলটি দলীয় কার্যালয় থেকে শুরু হয়ে বন্দরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে পুনরায় কার্যালয় গিয়ে শেষ হয়।

মিছিলে উপস্থিত ছিলেন, কালাইয়া ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. কবিরুজ্জামান, যুগ্ম সাধারণ সম্পাদক হারুন অর রশিদ হাসান, ইউনিয়ন যুবলীগ সাধারন সম্পাদক মাসুম বিল্লাহ শাহিন, ছাত্রলীগের সভাপতি গোলাম মোর্শেদ রাহাদ ও সাধারন সম্পাদক তুহিন।

এছাড়াও বাউফল সদর, ধুলিয়া, আদাবাড়িয়া, কাছিপাড়া, নওমালা, চন্দ্রদ্বীপ, কেশবপুর কনকদিয়া ও কালিশুরী ইউনিয়ন আওয়ামী লীগের আনন্দ মিছিল বের করা হয়।