ভোটের অধিকার আদায়ে নেতাকর্মীদের রাজপথে থাকতে হবে: রিজভী

19

বিএনপির চেয়ারপার্সন সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার মুক্তি ও উন্নত চিকিৎসাসহ ১ দফা দাবি আদায়ের লক্ষ্যে সোমবার বিকালে ঢাকা জেলা বিএনপির ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা দোহার উপজেলার বাঁশতলা থেকে নবাবগঞ্জের মাঝিরকান্দা পর্যন্ত  পদযাত্রা ও পথসভা করেছে।

পদযাত্রায় বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী নেতাকর্মীদের উদ্দেশে বলেন, খালেদা জিয়ার মুক্তি, ভোটের অধিকার ও বর্তমান সরকার পদত্যাগ না করা পর্যন্ত প্রতিটি নেতাকর্মীকে রাজপথে থেকে আন্দোলন সংগ্রামে অংশগ্রহণ করতে হবে। আগামী নির্বাচনে বিজয়ী হতে সরকার এখন নানা ফন্দিফিকির করছে। বাংলার মাটিতে কোন অবৈধ নির্বাচন করতে দেওয়া হবে না। বিএনপি জনগণের অধিকার আদায়ে  রাজপথে থেকে আন্দোলন করে আওয়ামী লীগ সরকারকে পদত্যাগ করতে বাধ্য করবে ইনশাল্লাহ।

বিএনপির এ সমাবেশ সফল করতে দুপুর থেকে ব্যানার, ফেসটুনসহ  কেরাণীগঞ্জ, আশুলিয়া, নবাবগঞ্জ ও দোহার উপজেলা বিএনপি ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা  দোহার বাঁশতলা এলাকায় সমবেত হতে থাকেন। এসময় তাদের বেগম খালেদা জিয়ার মুক্তিসহ  প্রধানমন্ত্রী শেখ হাসিনার পদত্যাগের দাবিতে বিভিন্ন স্লোগান দিতে দেখা যায়।

বিকালে বাঁশতলা এলাকায় জেলা বিএনপির সভাপতি খন্দকার আবু আশফাকের সভাপতিত্বে ও জেলা বিএনপির সাধারণ সম্পাদক নিপুণ রায় চৌধুরীরর সঞ্চালনায় পথসভায় নেতৃবৃন্দ বলেন, সরকার বিএনপির চেয়ারপার্সন সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়াকে মৃত্যুমুখে ঠেলে দিচ্ছে। তিনি যাতে উন্নত চিকিৎসা সেবা গ্রহণ করতে না পারেন তার জন্য নানান ফন্দি ফিকির করে চলেছে। এই সরকারকে আর সময় দেওয়া হবে না। দ্রত পদত্যাগ করতে বাধ্য করবে এই দেশের জনগণ। দ্রব্যমূল্যের দাম বৃদ্ধির কারনে দেশের মানুষ আজ দিশেহারা হয়ে পড়ছে।

সমাবেশে উপস্থিত ছিলেন জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক ব্যারিস্টার এরফান আমান, ঢাকা জেলা কৃষক দলের আহবায়ক জুয়েল মোল্লা, নবাবগঞ্জ উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক খন্দকার আবুল কালাম, দোহার উপজেলা বিএনপির সভাপতি মো. নজরুল ইসলাম মেছের , সাধারণ সম্পাদক মাছুদ পারভেজ, মহিলা দলের কেন্দ্রীয় নেত্রী শামিমা রাহিম শিলা, যুবদল নেতা মনিরুজ্জামান পবনসহ, কেরানীগঞ্জ, সাভার, আশুলিয়া উপজেলা বিএনপি,যুবদল, স্বেচ্ছাসেবক দল, মহিলা পার্টি, ছাত্রদল, কৃষক দল, শ্রমিক দলের  বিভিন্ন পর্যাযের নেতৃবৃন্দ।