কেশবপুর ইউপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান হলেন শাহজাহান গাজী

11

বাউফল প্রতিনিধি: পটুয়াখালীর বাউফলের কেশবপুর ইউনিয়ন পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান হলেন ইউপি সদস্য শাহজাহান গাজী। তাকে কেশবপুর ইউনিয়ন পরিষদের প্যানেল চেয়ারম্যান-১ করে অনুমোদন দেয় স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়। ২০ সেপ্টেম্বর স্থানীয় সরকার বিভাগের সিনিয়র সহকারী সচিব জেসমিন প্রধান স্বাক্ষরিত এক প্রজ্ঞাপন থেকে এ তথ্য পাওয়া যায়।

গত ১৪ আগস্ট কেশবপুর ইউপি চেয়ারম্যান সালেহ উদ্দিন পিকু হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে চিকিৎসাধীন অবস্থায় মারা যায়। তার মৃত্যুতে চেয়ারম্যান পদ শূন্য হয়ে যায়। ২৯ আগস্ট উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ে প্যানেল চেয়ারম্যান গঠন করতে ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়। এতে সর্বোচ্চ ভোট পেয়ে ৯নং ওয়ার্ড ইউপি সদস্য শাহজাহান গাজী প্যানেল চেয়ারম্যান-১ নির্বাচিত হন।

এছাড়াও ১নং ওয়ার্ড সদস্য মো. সাইফুল ইসলাম প্যানেল চেয়ারম্যান-২ ও ১,২ও ৩নং ওয়ার্ডের সংরক্ষিত মহিলা সদস্য শিরিন আক্তার প্যানেল চেয়ারম্যান-৩ নির্বাচিত হন। প্যানেল অনুমোদনের জন্য জেলা প্রশাসক স্থানীয় সরকার বিভাগে পাঠান। ২০ সেপ্টেম্বর তিনজনের প্যানেলের অনুমোদন দেন স্থানীয় সরকার বিভাগ। নিয়মানুযায়ী নির্বাচিত প্যানেল চেয়ারম্যান-১ ভারপ্রাপ্ত চেয়ারম্যানের দায়িত্বভার গ্রহণ করবেন।

এ বিষয়ে প্যানেল চেয়ারম্যান-১ মো. শাহাজাহান গাজী বলেন, কেশবপুর ইউনিয়নের সুযোগ্য চেয়ারম্যান অধ্যক্ষ সালেহ উদ্দিন পিকু আকস্মিকভাবে মৃত্যুবরণ করেন। তার মৃত্যুতে পরিষদ কার্যক্রম স্থবির হয়ে পড়ে। পরিষদ কার্যাক্রম স্বাভাবিক করতে ইউএনও অফিসে সকল সদস্যদের নিয়ে গোপন ভোট গ্রহণ হয়। তাতে আমি প্যানেল চেয়ারম্যান-১ নির্বাচিত হই। যা স্থানীয় সরকার মন্ত্রণালয় থেকে অনুমোদন দেয়া হয়েছে। পরিষদ কার্যক্রমকে স্বাভাবিক ও গতিশীল করতে অতিদ্রুত সময়ে আনুষ্ঠানিকভাবে ভারপ্রাপ্ত চেয়ারম্যানের দায়িত্ব গ্রহণ করব।

এ বিষয়ে বাউফল উপজেলা নির্বাহী অফিসার বশির গাজী বলেন, ভোটের মাধ্যমে প্যানেল চেয়ারম্যান গঠন হয়েছে। যা মন্ত্রণালয় থেকে অনুমোদন দেয়া হয়েছে।