এসিল্যান্ডের বিরুদ্ধে ঘুষ চাওয়ার অভিযোগ

24

খাগড়াছড়ির রামগড় উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মানস চন্দ্র দাসের বিরুদ্ধে ঘুষ চাওয়ার অভিযোগ করেছেন জহর লাল নামের স্থানীয় এক বাসিন্দা। শনিবার (১৬ সেপ্টেম্বর) উপজেলার একটি রেস্তোরাঁয় তিনি সংবাদ সম্মেলন করে এ অভিযোগ করেন।

সেখানে লিখিত বক্তব্যে জহর লাল বলেন, তার নামে রামগড় উপজেলাধীন ২৩৫নং নাকাপা মৌজায় ৩৭২/ক নং হোল্ডিংভুক্ত বিশ শতক তৃতীয় শ্রেণির ভূমি রেকর্ডভুক্ত আছে। তিনি স্বেচ্ছায় তার স্ত্রী উমা রানী ঘোষের নামে দানপত্র করার জন্য সহকারী কমিশনারের (ভূমি) কাছে গেলে তিনি প্রথমে সাত লাখ টাকা পরে স্থানীয় এক মুক্তিযোদ্ধার মাধ্যমে পাঁচ লাখ টাকা দাবি করেন। সর্বশেষ তিনি চার লাখ টাকা দাবি করেন অন্যথায় অভিযোগকারীর ভূমি খাস করে দেবেন বলে তাকে হুমকি দেন।

তবে এই বিষয়ে সহকারী কমিশনার (ভূমি) মানস চন্দ্র দাস জানান, ঘুষ চাওয়ার প্রশ্নই ওঠে না। কাগজপত্র যথাযথ না হওয়ায় তিনি তা ফরোয়ার্ড করেননি। আইন-কানুন অনুসরণ করেছেন। জহর লালের অবৈধ আবদার পূরণ না করায় মানহানিকর সংবাদ সম্মেলন করেছেন, তিনি আইনি ব্যবস্থা নেবেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মমতা আফরিন বলেন, সংবাদ সম্মেলনের বিষয়টি শুনেছি। তবে তিনি কিংবা জেলা প্রশাসকের কাছে কোনও অভিযোগ দেননি জহর লাল। তার কাগজপত্র সঠিক নেই, ওয়ারিশান বাদ দিয়েছেন। বিষয়টি খতিয়ে দেখা হবে।