একদিনে উদ্বোধন হচ্ছে ১৬৪ সেতু-ওভারপাস

15

দেশের বিভিন্ন প্রান্তে সড়ক ও জনপদ অধিদপ্তরের আওতায় ১৫০টি সেতু ও ১৪টি ওভারপাস উদ্বোধন অনুষ্ঠানে যোগ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

আজ বৃহস্পতিবার (১৯ অক্টোবর) দুপুর ১২টা ৪৫ মিনিটের দিকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা রাজধানীর সড়ক ভবন থেকে ভার্চুয়ালি এসব সেতু উদ্বোধন করবেন।

সড়ক ও জনপদ অধিদপ্তর সূত্রে জানা গেছে, প্রান্তিক জনগোষ্ঠীর সড়ক যোগাযোগে উন্নতি ঘটাবে এসব সেতু। এর মধ্যে ১৫০টি সেতুর মোট দৈর্ঘ্য ৯ হাজার ৪৫৪ মিটার। নির্মাণে মোট ব্যয় হয়েছে তিন হাজার ২৮৭ কোটি ৫০ লাখ টাকা। সবচেয়ে বড় সেতুটি হচ্ছে ব্রাহ্মণবাড়িয়ায় নির্মিত ৫৫৮ দশমিক ২১ মিটার দীর্ঘ তিতাস সেতু। একইসঙ্গে উদ্বোধন করা হচ্ছে ১৪টি নতুন ওভারপাসও। যানজট নিরসনে দেশের উত্তরাঞ্চলে নির্মিত এসব ওভারপাসের মোট দৈর্ঘ্য ৬৮৯ মিটার।

যোগাযোগ বিশেষজ্ঞরা বলছেন, চালু হতে যাওয়া এসব সেতু ও বিভিন্ন মহাসড়কের ওভারপাস বাংলাদেশের প্রান্তিক জনগোষ্ঠীর যোগাযোগের ক্ষেত্রে বড় সুবিধা তৈরি করবে। সেতুগুলো প্রান্তিক জনগোষ্ঠীর জিডিপি বৃদ্ধিতে সহায়ক হবে বলেও মনে করছেন তারা।

সড়ক ও জনপদ অধিদপ্তর বলছে, প্রান্তিক জনগোষ্ঠীর যোগাযোগ ব্যবস্থা আরও সমৃদ্ধ, নিরাপদ ও সময় সাশ্রয়ী করবে এসব সেতু ও ওভারপাস।