হেফাজতের নতুন কর্মসূচি ঘোষণা, ক্ষতিপূরণ দাবি

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সফরকে কেন্দ্র করে সংঘর্ষের জেরে দেশব্যাপী সকাল-সন্ধ্যা হরতালের পর নতুন কর্মসূচি দিয়েছে হেফাজতে ইসলাম। দলটি জানায়, আগামীকাল সোমবার সারা দেশে দোয়া ও শুক্রবার বিক্ষোভ কর্মসূচি পালন করবে তারা।

রোববার বিকেলে সংবাদ সম্মেলন করে নতুন কর্মসূচি ঘোষণা করেন হেফাজতের যুগ্ম মহাসচিব মাওলানা মামুনুল হক। এসময় হেফাজতে ইসলামের কেন্দ্রীয় ও ঢাকা মহানগর শাখার নেতারা উপস্থিত ছিলেন।

মামুনুল হক বলেন, আগামীকাল সোমবার শহীদ ও আহতদের জন্য সারা দেশব্যাপী দোয়া অনুষ্ঠিত হবে এবং আগামী শুক্রবার (২ এপ্রিল) সারা দেশে বিক্ষোভ সমাবেশ করা হবে।

তিনি বলেন, এছাড়া যদি আহতদের চিকিৎসা ও শহীদদের পরিবারের জন্য ক্ষতিপূরণের ব্যবস্থা না করা হয় এবং হয়রানিমূলক কোনো ব্যবস্থা গ্রহণ করা হলে হেফাজতের শীর্ষ নেতাদের সঙ্গে বসে আলোচনা করে কয়েক দিনের মধ্যে কঠোর কর্মসূচি আমরা দেব।

রাজধানীর বায়তুল মোকাররম মসজিদে মুসল্লিদের ওপর হামলা, চট্টগ্রামের হাটহাজারী ও ব্রাহ্মণবাড়িয়ায় গুলিতে হত্যার প্রতিবাদে আজ রোববার সারা দেশে সকাল-সন্ধ্যা হরতাল পালন করে হেফাজতে ইসলাম। অন্যদিকে ক্ষমতাসীন আওয়ামী লীগসহ দলটির অঙ্গ সংগঠন যুবলীগ বলছে, যেকোন মূল্যে উগ্রবাদী ধর্মান্ধতার বিরুদ্ধে লড়াই করবে তারা।