হজ নিয়ে মন্তব্য করা লতিফ সিদ্দিকী ট্রাক মার্কায় বিজয়ী

26

হজ নিয়ে বিরুপ মন্তব্য করে মন্ত্রিত্ব হারানো লতিফ সিদ্দিকী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের বেসরকারি ফলাফলে টাঙ্গাইল-৪ (কালিহাতী) আসনে বিজয়ী হয়েছেন। তিনি স্বতন্ত্র প্রার্থী হিসেবে ট্রাক প্রতীকে বিজয়ী হয়েছেন। আওয়ামী লীগ থেকে বহিস্কৃত সাবেক প্রেসিডিয়াম সদস্য ও সাবেক মন্ত্রী ১৬ হাজার ৮৬৫ ভোট বেশি পেয়ে জয় লাভ করেছেন।

রবিবার (৭ জানুয়ারি) রাত সাড়ে ১০টায় পাওয়া ফল অনুযায়ী লতিফ সিদ্দিকী পেয়েছেন মোট ৭০ হাজার ৯৪০ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী নৌকা প্রতীকের প্রার্থী মোজহারুল ইসলাম তালুকদার ঠান্ডু পেয়েছেন ৫৪ হাজার ৭৫ ভোট। এ নিয়ে লতিফ সিদ্দিকী ছয়বার সংসদ সদস্য নির্বাচিত হলেন।

রবিবার সকাল ৮টা থেকে শুরু হয়ে বিকাল ৪টা পর্যন্ত ২৯৯ আসনে ব্যালট পেপারে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের ভোটগ্রহণ চলে। প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ নির্বাচনে শান্তিপূর্ণ পরিবেশে ভোটগ্রহণ হলেও দেশের বিভিন্ন জায়গায় প্রার্থীর সমর্থকদের মধ্যে বিচ্ছিন্ন সংঘর্ষের খবর পাওয়া গেছে। কিছু জায়গায় গোলাগুলির ঘটনা ঘটেছে। অনিয়ম প্রমাণিত হওয়ায় ভোট বাতিল করা হয়েছে কয়েকটি ভোটকেন্দ্রে। জাল ভোট দেওয়ার চেষ্টা করায় কয়েকজনকে গ্রেপ্তার, জরিমানা ও কারাদণ্ড দেওয়া হয়েছে। নির্বাচন কমিশনের (ইসি) হিসাবে সারা দিনে ভোট পড়েছে ৪০ শতাংশের মতো। বিএনপি নেতাকর্মীদের বিরুদ্ধে ভোটকেন্দ্রে যেতে ভোটারদের বাধা দেওয়ার অভিযোগ উঠেছে।