সোশ্যাল ইসলামী ব্যাংকের লভ্যাংশ ঘোষণা

41

পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানি সোশ্যাল ইসলামী ব্যাংকের ২০২৩ সমাপ্ত হিসাব বছরে (জানুয়ারি-ডিসেম্বর) শেয়ারহোল্ডারদের জন্য ১০ শতাংশ নগদ লভ্যাংশ দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে। এর মধ্যে ৫ শতাংশ নগদ ও ৫ শতাংশ বোনাস লভ্যাংশ। সমাপ্ত হিসাব বছরের আথিক প্রতিবেদন যাচাই বাছাই করে গতকাল বুধবার (২৪ এপ্রিল) অনুষ্ঠিত কোম্পানিটির পর্ষদ সভায় অনুমোদন পর তা প্রকাশ করেছে। কোম্পানি সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা যায়, সদ্য ২০২৩ সমাপ্ত হিসাব বছরে কোম্পানিটির সমন্বিত শেয়ার প্রতি মুনাফা (ইপিএস) হয়েছে এক টাকা ৯৬ পয়সা। আগের ২০২২ বছরে কোম্পানিটির সমন্বিত শেয়ার প্রতি মুনাফা ছিল এক টাকা ৯০ পয়সা। এ সময়ের ব্যবধানে শেয়ার প্রতি মুনাফা বেড়েছে ছয় পয়সা বা তিন দশমিক ১৫ শতাংশ।

আলোচিত সমাপ্ত হিসাব বছরে সমন্বিত শেয়ার প্রতি নগদ প্রবাহ (এনওসিএফপিএস) হয়েছে আট টাকা ৩০ পয়সা। আগের বছরে শেয়ার প্রতি নগদ প্রবাহ ছিল নেগেটিভ এক টাকা। গত ৩১ ডিসেম্বর কোম্পানিটির সমন্বিত সম্পদমূল্য (এনএভি) দাঁড়িয়েছে দুই হাজার ২৪৮ কোটি ১৫ লাখ টাকা। আর সমন্বিত শেয়ার প্রতি সম্পদমূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ২০ টাকা ৭০ পয়সা। আগের বছরে সমন্বিত সম্পদমূল্য ছিল দুই হাজার ৮৮ কোটি ৭২ লাখ টাকা। আর সমন্বিত শেয়ার প্রতি সম্পদমূল্য ছিল ১৯ টাকা ২৪ পয়সা।

ঘোষিত লভ্যাংশ শেয়ারহোল্ডারদের সম্মতিক্রমে অনুমোদনের জন্য কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) ডিজিটাল প্লাটফর্মে হবে আগামী ২৬ জুন (বুধবার), বেলা ১১টায় অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ১৯ মে (রোববার)।