সোনার বাংলাকে পুনরায় শশ্মান হতে দিব না: মীরসরাই যুবলীগ

6

মাইনুল ইসলাম ডিউক, মীরসরাই প্রতিনিধি: চট্টগ্রামের মীরসরাই উপজেলা যুবলীগের সভাপতি মাইনুর ইসলাম রানা বলেছেন, ৭৫ পূর্ববর্তী আওয়ামী লীগ এবং অঙ্গসংগঠনের কর্মীরা বাঁচাতে পারেনি মহান স্বাধীনতার স্থপতি বঙ্গবন্ধুকে। অর্থনীতি ও উন্নয়নের পথে অগ্রগামী বাংলাদেশকে পেছন থেকে টেনে ধরছে মুক্তিযুদ্ধের পরাজিত শক্তি ও তাদের দোসররা। আমাদের শরীরে এক বিন্দু রক্ত থাকতে আমরা সোনার বাংলাকে পুনরায় শশ্মান হতে দিব না।

তিনি বলেন, মীরসরাই এর অবিসংবাদিত নেতা বীর মুক্তিযোদ্ধা ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেনের নেতৃত্বে মীরসরাইকে হেফাজতের আগ্রাসন থেকে মুক্ত রাখার জন্য আমরা অতীতের মত মাঠে ও রাজপথে অবস্থান কর্মসূচী অব্যাহত রাখবো।

বাংলাদেশের মিত্র রাষ্ট্র ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর আগমনকে কেন্দ্র করে হেফাজতের ব্যানারে সাম্প্রদায়িক তাণ্ডব, অরাজকতা, হামলা, নাশকতার বিরুদ্ধে এবং হেফাজতের ডাকা হরতাল বিরোধী কর্মসূচীর ঘোষণা দেয় বাংলাদেশ আওয়ামী যুবলীগ।

বাংলাদেশের স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতে জন্মমিত্র রাষ্ট্র ভারতের প্রধানমন্ত্রীর আগমনকে কেন্দ্র করে সাম্প্রদায়িক তাণ্ডব ও হরতাল প্রতিরোধে রোববার সকালে মীরসরাই উপজেলার যুবলীগ বিশাল বিক্ষোভ মিছিল করে। উপজেলা পরিষদ চত্ত্বর, থানা, কলেজ রোড দিয়ে পুরো বাজার প্রদক্ষিন করে পার্টি অফিসের সামনে সবার উদ্দেশে বক্তব্য দেন যুবলীগ নেতৃবৃন্দ।

এসময় মীরসরাই উপজেলা যুবলীগের সভাপতি মাইনুর ইসলাম রানা এসব কথা বলেন।

তিনি বলেন, মীরসরাইয়ে অবস্থিত যত কওমী মাদ্রাসা আছে সেখানে স্থানীয় নেতৃবৃন্দ নজরদারি রাখবেন এবং প্রতিটি ইউনিয়নের প্রত্যন্ত অঞ্চলের প্রতিটি বাজারে বিক্ষোভ মিছিল করবেন।

ওই সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য দেন যুবলীগ নেতা সলিমুল্লাহ, আনোয়ার মুন্না প্রমুখ। সভা সঞ্চালনা করেন উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক ইব্রাহীম খলিল ভূঁইয়া।