সেনাবাহিনীতে চাকরি দেওয়ার নামে প্রতারণা, ভুয়া নিয়োগপত্রসহ গ্রেফতার

33

পাবনায় র‍্যাবের অভিযানে বাংলাদেশ সেনাবাহিনীতে চাকরির ভুয়া নিয়োগপত্রসহ প্রতারক মোঃ মকবুল হোসেনকে (৪৬) গ্রেফতার করেছে পাবনা র‍্যাব-১২।

বৃহস্পতিবার (১৪ মার্চ) ৬ টার র‍্যাব-১২, সিপিসি-২, পাবনার কোম্পানি কমান্ডার মেজর এহতেশামুল হক খান এর নেতৃত্বে র‍্যাবের একটি আভিযানিক দল গোপন সংবাদের ভিত্তিতে পাবনা জেলার সাঁথিয়া থানাধীন ধোপাদহ ইউনিয়ন পরিষদের সামনে রাস্তার উপর অভিযান পরিচালনা করেন।

বাংলাদেশ সেনাবাহিনীতে সৈনিক পদে চাকুরির প্রলোভন দেখিয়ে ও ভুয়া নিয়োগপত্র প্রদানের মাধ্যমে লাখ লাখ টাকা হাতিয়ে নেয়া প্রতারক চক্রের সদস্য- মোঃ মকবুল হোসেন (৪৬), পিতা-মৃত আমির উদ্দিন প্রামানিক, সাং-রুদ্রগাতী, থানা-সাঁথিয়া গ্রেফতার করে।

উক্ত প্রতারকের বিরুদ্ধে বিভিন্ন সংস্থায় চাকুরী দেওয়ার নামে স্থানীয় লোকজনের নিকট থেকে বিপুল পরিমান টাকা আত্নসাতের অভিযোগ রয়েছে। র‍্যাবের প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায় দীর্ঘদিন ধরে উক্ত প্রতারক চাকুরী দেওয়ার প্রলোভন দেখিয়ে সাধারণ জনসাধারণের কাছ থেকে বিপুল পরিমান অর্থ হাতিয়ে নেন। একজন ভুক্তভোগীর দেয়া তথ্য মতে গত ২০২২ সালের বিভিন্ন সময়ে তার নিকট হতে সর্বমোট ১২ লক্ষ টাকা গ্রহণ করে বাংলাদেশ সেনাবাহিনীর ভূয়া নিয়োগপত্র প্রদান করে।

সর্বশেষ ২০২৩ সালের ১৫ ফেব্রুয়ারি মেডিক্যাল করানোর কথা বলে উক্ত প্রতারক আরও বিশ হাজার টাকা গ্রহণ করে। বাংলাদেশ সেনাবাহিনীতে সৈনিক পদে যোগ দিতে যাওয়ার পর ওই প্রার্থী ভুয়া নিয়োগপত্রের কথা জানতে পারে। পরবর্তীতে এ ভূক্তভোগী র‍্যাব ক্যাম্প পাবনায় অভিযোগ করলে উক্ত প্রতারককে গ্রেফতার করা হয়।

আরও জানা যায়, উক্ত প্রতারক এভাবে আরও তিন জনের নিকট থেকে চাকরির প্রলোভন দেখিয়ে ক্রমান্বয়ে ২৪ লক্ষ, ৮ লক্ষ এবং অপর একজনের নিকট হতে ৫ লক্ষ টাকা গ্রহণ করে বাংলাদেশ সেনাবাহিনীর ভূয়া নিয়োগপত্র প্রদান করেছে বলে তথ্য পাওয়া যায়।

গ্রেফতার প্রতারককে পরবর্তী আইনগত ব্যবস্থা গ্রহণের জন্য পাবনা জেলার সাঁথিয়া থানায় হস্তান্তর করা হবে।