‘সিলেট-জকিগঞ্জ সড়ক উন্নয়নে ৬ লেন নির্মাণের পদক্ষেপ গ্রহণ করা হয়েছে’

2

ডি এইচ মান্না, সিলেট থেকে:

সাবেক শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ বলেছেন, সিলেটের সড়ক যোগাযোগ ব্যবস্থায় বৈপ্লবিক পরিবর্তন হচ্ছে। পূর্ব সিলেটের অন্যতম যোগাযোগ পথ সিলেট জকিগঞ্জ রোড ৬ লেন ও ৪ লেনে উন্নীত হচ্ছে। এ সড়ক পথ নির্মিত হলে অত্র অঞ্চলের জীবন যাত্রায় নবদিগন্তের সূচনা হবে। আমরা খাদ্যে স্বয়ংসম্পূর্ণ খাদ্যের জন্য আর বিদেশী সাহায্যের উপর নির্ভর করতে হয় না। খাদ্য নিরাপত্তার বিয়য়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা অগ্রাধিকার দেয়ায় আজ আমাদের খাদ্যের সংকট নেই। শিক্ষা ক্ষেত্রে সরকার বিশেষ উদ্যোগ গ্রহণ করায় আমাদের শিক্ষা ব্যবস্থায় ব্যাপক পরিবর্তন এসেছে। বিনামূল্যে বই বিতরণ ছিল এক বিরাট চ্যালেঞ্জ, প্রতি বছরের ১ জানুয়ারি দেশের সকল শিক্ষা প্রতিষ্ঠানে একসাথে বই বিতরণ করা হচ্ছে। শিক্ষার্থীদের হাতে নতুন বই তুলে দিয়ে আমরা এ চ্যালেঞ্জে সফল হয়েছি।

বুধবার (৩০ মার্চ) সকাল ১১টায় রাণাপিং আদর্শ উচ্চ বিদ্যালয় ও কলেজের ৪তলা বিশিষ্ট ভবন ও নবনির্মিত শহীদ মিনারের উদ্বোধন শেষে তিনি এসব কথা বলেন।

এ সময় এমপি নাহিদ আরও বলেন, আগামী দিনের চ্যালেঞ্জ মোকাবেলায় জ্ঞানের বিকল্প নেই। শিক্ষার্থীরা জ্ঞান বিজ্ঞান, প্রযুক্তি ও নৈতিকতার মাধ্যমে নিজেদেরকে যোগ্য করে গড়ে তুলতে হবে। আমাদের দেশে বর্তমানে শিক্ষাক্ষেত্রে ছাত্রদের চেয়ে ছাত্রীরা এগিয়ে আছে, বর্তমান সরকার সকাল শিশুদের স্কুলগামী করতে নানা ধরনের উদ্যোগ গ্রহণ করেছে। মেয়েরা উপবৃত্তি পাচ্ছে, শিক্ষিত জনগোষ্টি গড়ে তুলতে সরকার সব ধরনের সহায়তা করে যাচ্ছে। এ ক্ষেত্রে শিক্ষক, অভিভাবকসহ সমাজ সচেতন লোকজন নিজ নিজ অবস্থান থেকে ভবিষৎ প্রজন্মের জন্য দায়িত্ব পালন করতে হবে।

তিনি আরো বলেন, ২০০৮ সালের পূর্বে বিদ্যুতের যে বিপর্যয় ছিল এখন তা আর নেই। এখন আমাদের চাহিদার চেয়ে বেশি বিদ্যুৎ উৎপাদন হচ্ছে। গোলাপগঞ্জ বিয়ানীবাজার উপজেলা এখন শতভাগ বিদ্যুতের আওতায়।

রাণাপিং আদর্শ উচ্চ বিদ্যালয় ও কলেজ পরিচালনা কমিটির সভাপতি, উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি লুৎফুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বক্তব্য রাখেন, উপজেলা নির্বাহী অফিসার গোলাম কবির, উপজেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান নাজিরা বেগম শিলা, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রফিক আহমদ, জেলা আওয়ামী লীগ নেতা আব্বাস উদ্দিন, গোলাপগঞ্জ সদর ইউনিয়নের চেয়ারম্যান তমজ্জুল আলী তোতা মিয়া, জেলা আওয়ামী লীগ সদস্য সৈয়দ মিছবাহ উদ্দিন, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মিজানুর রহমান চৌধুরী রিংকু। স্বাগত বক্তব্য রাখেন- প্রতিষ্ঠানের অধ্যক্ষ মহিউদ্দিন চৌধুরী জাকারিয়া।

এ সময় উপস্থিত ছিলেন- গোলাপগঞ্জ সরকারি এম সি একাডেমী ও স্কুল এন্ড কলেজের ভারপ্রাপ্ত প্রিন্সিপাল সুজিত তালুকদার, গোলাপগঞ্জ মডেল থানার অফিসার ইনচার্জ হারুনুর রশিদ চৌধুরী, গোলাপগঞ্জ প্রেসক্লাবের সভাপতি আব্দুল আহাদ, মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা অভিজিত কুমার পাল, প্রাক্তন শিক্ষক আব্দুল মুকিত, পরিচালনা কমিটির সদস্য শামছুল ইসলাম, আইনুল ইসলাম রেকল, মাওলানা আব্দুল হক, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি জিল্লুর রহমান, আওয়ামী লীগ নেতা আব্দুস সামাদ জিলু, আলিম উদ্দিন বাবলু, নাজিম উদ্দিন লস্কর, হোসেন আহমদ, আবুল কাশেম শেবুল, কামাল আহমদ প্রমুখ।