সিলেটে করোনা শনাক্তের হার ১.৪৯ শতাংশ

17

সিলেটে করোনাভাইরাসে শনাক্তের হার কমছে। গত ২৪ ঘণ্টায় শনাক্ত ১.৪৯ ভাগে নেমেছে। যা গত কয়েক মাসের মধ্যে সর্বনিম্ন। এদিকে, সিলেটে মারা গেছেন আরও দুইজন।

স্বাস্থ্য অধিদপ্তর সিলেট বিভাগীয় কার্যালয় সূত্র এসব তথ্য জানায়।

গত রবিবার সকাল ৮টা থেকে সোমবার সকাল ৮টার মধ্যে সিলেট বিভাগে ৮৭১ জনের নমুনা পরীক্ষা করে মাত্র ১৩ জন করোনা রোগী শনাক্ত হয়েছেন। এর মধ্যে সিলেট জেলায় শনাক্ত হন ৭ জন। বাকিদের মধ্যে সুনামগঞ্জের ২ জন, মৌলভীবাজারের ২ জন ও হবিগঞ্জের ২ জন রয়েছেন।

এর আগে গত রবিবার ও শনিবার করোনা শনাক্ত হয় যথাক্রমে ২৭ জন ও ২৬ জন করে। সব মিলিয়ে বিভাগে করোনায় আক্রান্তের সংখ্যা এখন ৫৪ হাজার ৫০৮ জন। এর মধ্যে সিলেট জেলায় ৩৩ হাজার ৫৬৯ জন। সুনামগঞ্জের ৬ হাজার ২৩৬ জন, মৌলভীবাজারের ৮ হাজার ৮৩ জন ও হবিগঞ্জের ৬ হাজার ৬২০ জন রয়েছেন।

এদিকে, সর্বশেষ চব্বিশ ঘণ্টায় সিলেট জেলায় ২ জন করোনা রোগী মারা গেছেন। এ নিয়ে বিভাগে মৃত্যুর সংখ্যা এখন ১ হাজার ১৫৮ জন।

এর মধ্যে সিলেট জেলায় ৯৬৭ জন, সুনামগঞ্জের ৭২ জন, মৌলভীবাজারের ৭২ জন এবং হবিগঞ্জের ৪৭ জন রয়েছেন। সিলেট বিভাগীয় পরিচালক (স্বাস্থ্য) ডা. হিমাংশু লাল রায় এসব তথ্য নিশ্চিত করেছেন।

সর্বশেষ ২৪ ঘন্টায় বিভাগে সুস্থ হয়েছেন ৩৫ জন। এ নিয়ে মোট সুস্থের সংখ্যা ৪৭ হাজার ৯৯৯ জন। বর্তমানে সিলেটের বিভিন্ন হাসপাতালে ৮১ জন করোনা রোগী ভর্তি আছেন।