সিনেমার প্রকৃত প্রযোজকদের অনুদান দিতে হবে: আলিমুল্লাহ খোকন

6

চলচ্চিত্র প্রযোজকদের মূল্যায়ন না হলে সিনেমা বাঁচবে না বলে মন্তব্য করেছেন জাজ মাল্টিমিডিয়ার সিইও মোহাম্মদ আলিমুল্লাহ খোকন।

চলচ্চিত্রের অনুদান নিয়ে অনিয়ম নিয়েও কথা বলেন প্রযোজক নেতা মোহাম্মদ আলিমুল্লাহ খোকন। তিনি বলেন, চলচ্চিত্রের যে অনুদান দেওয়া হয়েছে তা সঠিকভাবে প্রকৃত প্রযোজকদের দেওয়া হচ্ছে না। অখ্যাত প্রযোজক ও হাওয়া ভবন কানেক্টেড লোকজনকে অনুদান দেওয়া হচ্ছে এবং সেন্সর বোর্ডেও তাদের রাখা হচ্ছে? এটা কেন হচ্ছে?

এক সাক্ষাতকারে তিনি বলেন, দুয়েকটা সিনেমা কান উৎসবে গেল, আর সেই পুরস্কার ধুয়ে কি সিনেমা বাঁচবে? বাঁচবে না। সিনেমা বাঁচাতে হলে প্রযোজকদের মূল্যায়ন করতে হবে। করোনার এই সময়ে সিনেমার দুর্দিনে প্রযোজকদের হাতে টাকা দিতে হবে। তাদের হাতে টাকা থাকলে সিনেমা তৈরি হবে। আর সিনেমা তৈরি হলে আর্টিস্টসহ কলাকুশলীরা কর্মচঞ্চল হবে। এতেই বাঁচবে সিনেমা।

তিনি আরও বলেন, চলচ্চিত্র সেন্সর বোর্ডে প্রযোজকদের কোন মূল্যায়ন নেই। সেখানে শিল্পী, নাটক ও সিনেমার পরিচালকসহ আমজনতাকে রাখা হয়েছে। সেখানে আমজনতার কাজ কী? প্রযোজকরা ব্যবসা করবে সরকারের সাথে। সরকার কোনো নীতিমালা দিলে প্রযোজকদের দেবে। সেন্সর করতে হলে প্রযোজকদের সরকার জানাবে। কিন্তু এর বদলে সেন্সর বোর্ডে রাখা হচ্ছে আমজনতাকে। এতে ক্ষোভ প্রকাশ করেন তিনি।

চলচ্চিত্রের যেকোন প্রোগ্রামে প্রযোজকদের নাম তালিকার শেষ দিকে থাকে বলেও অভিযোগ করেন জাজ মাল্টিমিডিয়ার এই উর্ধ্বতন কর্মকর্তা।