সিদ্ধিরগঞ্জের ভূমি পল্লী এলাকায় তিতাস গ্যাসের অভিযান

সিদ্ধিরগঞ্জের ভুমি পল্লী এলাকায় অভিযান চালিয়ে অবৈধ গ্যাস সংযোগ দেয়ার অভিযোগে ৩২ টি বাড়ির মালিককে বকেয়া বিলসহ ২ লক্ষ বিশ হাজার টাকা জরিমানা করেছেন তিতাস কর্তৃপক্ষ।

মঙ্গলবার দুপুর ১২ টা থেকে বিকেল ৩ টা পর্যন্ত নারায়ণগঞ্জ সদর তিতাস গ্যাস ট্রান্সমিশন কোম্পানির ব্যবস্থাপক মোস্তাক মাসুদ, মোঃ ইমরান, ফতুল্লার ব্যবস্থাপক মশিউর রহমান, আবু সুফিয়ান, সাইফুর রহমান এর নেতৃত্বে এ অভিযান চালায় তিতাস কর্তৃপক্ষ।

নারায়ণগঞ্জ সদর তিতাস গ্যাস ট্রান্সমিশন কোম্পানির ব্যবস্থাপক মোস্তাক মাসুদ বলেন, অভিযান চালিয়ে অবৈধ বহু সংযোগের প্রমাণ পাওয়া গেছে।পুরো এলাকা কভার করা সম্ভব হয়নি, অন্যদিন এসে অবৈধ সংযোগ বিচ্ছিন্ন করা হবে তাই তিতাস আইন ২০১০ অনুযায়ী অবৈধ গ্যাস সংযোগকারীকে ১ লাখ টাকা জরিমানা ও এক বছরের কারাদণ্ড প্রদানের বিধান থাকলেও সামনে কোরবানির ঈদ পরিস্থিতির কারণে মানবিক দিক বিবেচনা করে ৩২ টি বাড়ির মালিককে অর্থদণ্ড দিয়ে সতর্ক করা হয়েছে। সংশোধন না হলে আইন অনুযায়ী ব্যবস্থা দেয়া হবে।

মোস্তাক মাসুদ আরও জানান, একদিনে অভিযান শেষ করা যাবে না। যেসব বাড়িতে বৈধ সংযোগ আছে। তারাও অনুমোদনের চেয়ে অতিরিক্ত চুলা ব্যবহার করছে। তাই অভিযান অব্যাহত থাকবে।
অভিযানে নারায়ণগঞ্জ তিতাসের আবু সুফিয়ান, সাইফুর রহমান সহ ও বিপুল সংখ্যক পুলিশ উপস্থিত ছিলেন।