সার্চ কমিটি জনগণের সঙ্গে আরেকটি প্রতারণা : ফখরুল

9

সার্চ কমিটি জনগণের সঙ্গে আরেকটি প্রতারণা বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

শুক্রবার (১৮ ফেব্রুয়ারি) খালেদা জিয়ার গুলশানের রাজনৈতিক কার্যালয় এক অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

ফখরুল বলেন, আওয়ামী লীগ নির্বাচন ব্যবস্থা ধ্বংস করে দেওয়ার কারণে তাদের অধীনে নির্বাচনের ওপর মানুষের আস্থা চলে গেছে। নির্বাচন কমিশন গঠনে সার্চ কমিটি মানে হচ্ছে জনগণের সঙ্গে আরেকটি প্রতারণা।

এদেশের জনগণ আর আওয়ামী লীগের ফাঁদে পা দেবে না জানিয়ে তিনি বলেন, গণতন্ত্র ধ্বংসের জন্য আওয়ামী লীগের সকল পরিকল্পনা ধ্বংস করে দেবে। অতীতের ঐতিহ্য নিয়ে জনগণ স্বাধীনতাবিরোধী, গণতন্ত্র হত্যাকারী ও মানুষের বিরুদ্ধে অবস্থানকারীদের রুখে দেবে।

ফখরুল বলেন, আওয়ামী লীগ সরকারের ভাবনাটাই এমন যে শুধু একজন ব্যক্তি দেশ স্বাধীন করেছেন, দেশের যা কিছু ভালো তা তিনি শুধু একাই করেছেন, যা সম্পূর্ণ ইতিহাস বিকৃতির ছাড়া আর কিছু নয়। তারা সচেতনভাবেই ইতিহাস থেকে জিয়াউর রহমানের নাম মুছে ফেলার চেষ্টা করছেন, অথচ জিয়াউর রহমান মহান মুক্তিযুদ্ধে স্বাধীনতার ঘোষণা দিয়ে যুদ্ধ শুরু করেছিলেন।

বিএনপির এই নেতা বলেন, আওয়ামী লীগের দুজন মন্ত্রী রয়েছেন তারা প্রতিনিয়ত বিএনপিকে নিয়ে মিথ্যাচারে লিপ্ত থাকেন। একজন সেতুমন্ত্রী অন্যজন তথ্যমন্ত্রী। উনারা এমনভাবে কথা বলেন যে শুনলে মনে হয় একই কলের গান, একই রেকর্ড বাজাচ্ছেন।

দুই মন্ত্রীর কাছে প্রশ্ন রেখে ফখরুল বলেন, বিএনপিকে নিয়ে আপনারা এত ভীত কেন? ভয় পান কেন? বিএনপি গণতন্ত্র ধ্বংস করেনি, গণতন্ত্র ধ্বংস করেছে আওয়ামী লীগ। অতীতেও করেছে, এখনও করছে।