সঠিক ইসলামি শিক্ষায় আলোকিত হতে হবে: প্রধানমন্ত্রী

5

প্রধানমন্ত্রী শেখ হাসিনা সারা দেশে ৫০টি মডেল মসজিদ ও ইসলামি সংস্কৃতি কেন্দ্র উদ্বোধন করে বলেছেন, সঠিক ইসলামি শিক্ষায় আলোকিত হতে হবে।

তিনি বলেন, ইসলামের নামে জঙ্গিবাদ সৃষ্টি করে ধর্মের পবিত্রতা নষ্ট করা হচ্ছে। ধর্মের নামে যেন কেউ জঙ্গিবাদে না জড়ায় সে জন্য সকলকে উদ্যোগী হতে হবে।

বৃহস্পতিবার সারা দেশে ৫০টি মডেল মসজিদ ও ইসলামি সংস্কৃতি কেন্দ্র উদ্বোধন করেন শেখ হাসিনা। ইসলাম প্রচার ও প্রসারে তৈরি করা এসব মডেল মসজিদে জেলা পর্যায়ে চারতলা ও উপজেলায় তিনতলা ভবন। এসব মসজিদে থাকছে নারী-পুরুষের পৃথক ওজু ও নামাজ আদায়ের সুবিধা। প্রতিবন্ধীদের জন্য রয়েছে পৃথক ব্যবস্থা। ইসলামিক বই বিক্রয় কেন্দ্র, ইমাম ট্রেনিং সেন্টার, ইমাম মুয়াজ্জিনদের আবাসন সুবধিা ও হজ্জ যাত্রীদের নিবন্ধন ও প্রশিক্ষণ কেন্দ্র।

মুজিব শতবর্ষ উপলক্ষে সারা দেশে ৫০টি মডেল মসজিদের উদ্বোধনী অনুষ্ঠানে গণভবন প্রান্ত থেকে অনুষ্ঠানে যোগ দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ইসলামের বিকাশে বঙ্গবন্ধুর কথা স্মরণ করেন প্রধানমন্ত্রী।

তিনি বলেন, জেলা-উপজেলায় মসজিদ নির্মাণ ও ইসলামি সংস্কৃতি চর্চাকেন্দ্র জঙ্গিবাদ নির্মূল ও ইসলামের সঠিক বার্তা প্রচারে সহায়ক হবে।

পরে খুলনা, রংপুর ও সিলেট জেলা প্রান্তে ভিডিও কনফারেন্সে মতবিনিময় করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।