শ্বশুরের মৃত্যুতে কান্নাজড়িত কণ্ঠে যা বললেন রিয়াজ

4

ফেসবুক লাইভে শ্বশুরের আত্মহত্যায় কান্নায় ভেঙে পড়েছেন চিত্রনায়ক রিয়াজ। তিনি বলেন, আমরা এখন ওনাকে নিয়ে ধানমন্ডির বাসায় যাচ্ছি। ওখানে আত্মীয় স্বজনরা সবাই আসবেন। বাদ আসর ধানমন্ডি মসজিদে ওনার জানাযা হবে। এরপর সেখান থেকে ওনার ওসিয়ত অনুযায়ী মোহাম্মদপুর বেড়িবাধের কবরস্থানে দাফন করা হবে।

পারিবারিক কবরস্থান থাকলেও বেড়িবাধে কেন দাফন করা হবে? এমন প্রশ্নের জবাবে রিয়াজ বলেন, তিনি জীবনের শেষ মুহূর্তে বলেছেন সেখানে দাফন করতে সেজন্য ওসিয়ত অনুযায়ী মোহাম্মদপুর বেড়িবাধে দাফন করার সিদ্ধান্ত গ্রহণ করেছি আমরা।

এই মৃত্যুর জন্য কে দায়ী? এমন প্রশ্নে রিয়াজ বলেন, এগুলো নিয়ে এখন বলার সময় না। আমরা কাউকে দায়ী করছি না।

২ ফেব্রুয়ারি দিবাগত রাতে রাজধানীর ধানমন্ডিতে আবু মহসিন খান (৫০) নামে এক ব্যবসায়ী ফেসবুক লাইভে এসে আত্মহত্যা করেন। এসময় তিনি নিজে বন্দুক মাথায় ঠেকিয়ে গুলি চালান। পরে পুলিশ গিয়ে ওই ব্যক্তির মরদেহ উদ্ধার করে।

মহসিন খান লাইভে এসে বলেন, আমি ঢাকায় থাকি, আমার বয়স ৫৮ বছর, কোনো একসময় আমি খুব ভালো ব্যবসায়ী ছিলাম। বর্তমানে আমি ক্যানসার রোগে আক্রান্ত। এখন আমার কোনো ব্যবসা বা কোনো কিছুই নেই। আজকের লাইভে আসার উদ্দেশ্য হচ্ছে আমার অভিজ্ঞতা আপনাদের জানানো।

লাইভের এক পর্যায়ে এসে তিনি ছেলে-মেয়ের কাছে ক্ষমা চেয়ে নেন। তারপর লাইভের ১৬ মিনিট ১৫ সেকেন্ডের মাথায় তিনি আত্মহত্যা করেন। তার আত্মহত্যা করার পরও লাইভ চলছিল। প্রায় এক ঘণ্টা ধরে এই লাইভ চলমান থাকে।