শাকিবকে ছাড়া পর্দায় উপস্থিতি চ্যালেঞ্জিং: বুবলী

5

ঠিক ১৯ মাস আগে মুক্তি পেয়েছিল শবনম বুবলী অভিনীত চলচ্চিত্র ‘বীর’। সেই চলচ্চিত্রে তার জুটি ছিলেন শাকিব খান। তার আগেও বুবলীর যে কয়টা ছবি মুক্তি পেয়েছে, সব কটিতে তার নায়ক শাকিব। ১৯ মাস পর প্রেক্ষাগৃহে মুক্তি পাচ্ছে বুবলীর নতুন চলচ্চিত্র ‘চোখ’।

এই চলচ্চিত্রে তার বিপরীতে থাকছেন দুই নায়ক। তবে থাকছেন না আগের সব চলচ্চিত্রের সহশিল্পী শাকিব খান। প্রথমবারের মতো শাকিব ছাড়াই পর্দা উপস্থিতিকে চ্যালেঞ্জিংই মনে করছেন বুবলী। একই সঙ্গে সেই চ্যালেঞ্জকে মোকাবিলাও করতে হবে বলে জানালেন।

চলচ্চিত্রে আসার আগে শবনম বুবলী ছিলেন সংবাদ পাঠক। ২০১৬ সালে ‘বসগিরি’ ছবিতে শাকিব খানের সঙ্গে অভিনয় করে নায়িকা হিসেবে পরিচিতি পান। তারপর আরও ১০টি সিনেমায় শাকিব খানের সঙ্গে অভিনয় করেন।

আলোচিত হয় শাকিব-বুবলী জুটি। শাকিব খানের বাইরে এই চিত্রনায়িকা প্রথম অভিনয় করেন ‘ক্যাসিনো’ চলচ্চিত্রে। সেই ছবি এখনো মুক্তি পায়নি। শাকিব ছাড়া দ্বিতীয় চলচ্চিত্র ‘চোখ’ই তাই আগে মুক্ত পাচ্ছে।

বুবলী বললেন, ‘শিল্পীর তো আসলে সবার সঙ্গেই কাজ করা উচিত। তবে যেহেতু আমার শুরুটা শাকিব খানের সঙ্গে তাই সবার প্রত্যাশা তাঁর সঙ্গেই চলচ্চিত্র হোক। অনেকে আবার শাকিব খানের বাইরে আমাকে দেখতে চাইছিল। ব্যাপারটি আমার মাথায়ও ছিল। তাই তো শাকিব খানের বাইরে এসে প্রথম সিনেমা “ক্যাসিনো”তে অভিনয় করি। যদিও ওটাই প্রথম মুক্তি পাওয়ার কথা ছিল কিন্তু কোভিড পরিস্থিতির কারণে শেষ পর্যন্ত হয়নি। “চোখ” সিনেমার শুটিং করোনার মধ্যেই করেছি। অনেক সীমাবদ্ধতার মধ্যে শুটিং করতে হয়েছে। আমাদের এই সিনেমার পরিচালকও নতুন। আমার বিপরীতে দুই হিরো। গল্পের প্লট ভালো। আশা করছি, দর্শকদের খারাপ লাগবে না।’

প্রেক্ষাগৃহ চালু হলেও আগের মতো স্বাভাবিক অবস্থা এখনো ফিরে আসেনি। তাই খানিকটা চিন্তায় আছেন বুবলী, ‘শুধু দেশের নয়, পুরো বিশ্বের পরিস্থিতি বদলে গেছে। দেশে কতগুলো সিনেমা হল খুলেছে, কতজন দর্শক আসবেন—এটা একটা চিন্তার বিষয়। দর্শকদের আমরা তো জোর করতে পারি না, এটা সম্পূর্ণ তাঁদের স্বাধীনতা। স্বাস্থ্যবিধি মেনে কতটা কী হবে, দেখার অপেক্ষায় আছি।’