লালমোহনে মিথ্যা মামলা দিয়ে হয়রানির অভিযোগ

31

লালমোহন প্রতিনিধি: ভোলার লালমোহনে মিথ্যা মামলা দিয়ে হয়রানির অভিযোগ পাওয়া গেছে। উপজেলার বদরপুর ইউনিয়ন রায়রাবাদ ৬ নং ওয়ার্ড মিঝি বাড়িতে এঘটনা ঘটে।

মামলার বিবাদী তারেক মিঝি অভিযোগ করে জানান, আমাদের পূর্ব পুরুষ মহির উদ্দি ও মদন আলী উভয় পিং মৃত: ছিটু হাং এবং নওয়াব আলী ও মহর আলী উভয় পিং কাদির মোহাম্মদ হাং এ দুই গ্রæপ পি এস ৪৩৮ ও ৪৩৯ নং খতিয়ানের ৭ একর ৯৮ শতাংশ আট আনা করে ১৬ আনা জমির মালিক ছিলেন। তার মধ্যে নবাব আলী নি:সন্তান থাকিয়া মৃত্যুবরণ করেন। তাহার মৃত্যুতে আট আনা সম্পত্তির মালিক রহম আলী, মহির উদ্দি ও মদন আলী দুই ভাই একই বাড়িতে বসবাস করেন। উক্ত মহির উদ্দি ও দমন আলী তাহাদের সকল সম্পত্তি বিক্রি করিয়া নি:স্বত্ত¡বান হইয়া এলাকা ত্যাগ করেন।ইউনিয়ন চোয়ম্যান ফরিদুল হকের প্রত্যায়ন অনুযায়ী জানতে পারি তারা তারা ঐ বাড়িতে শালিসি ফয়সালা করতে গেলে জানেন, মহর আলী উক্ত বংশের কেউনা এবং কেউ তাকে চিনেও না। নবাব আলী মৃত্যুর পরে বাড়িতে একা থাকতে পারবেনা বলে ওসমান আলীকে বাড়িতে ওরকাইত এনে বাড়িতে ঘর ভিটা করার জন্য বিশ শতাংশ জমি রহম আলী দান করেন।

পরে এখন ওসমান আলীর ওয়ারিশ মোফাজ্জল হোসেন গংরা মহিরু দ্দির কাগজ পত্র জাল করিয়া মহির উদ্দিকে মহর আলী বলে দাবি করে লালমোহন সিনিয়র সহকারী জর্জ আদালতে ২৮/১১/২০২৩ ইং তারিখে মোফাজ্জল গং বাদী হয়ে মোঃ তরিকুল ইসলাম কে ১ নং বিবাদী করে ১৭১ জনের নামে মামলা করেন, যার মামলা নং দেওয়ানী ২৭৮ / ২০২৩।

তরিকুল ইসলাম আরো জানান,ওসমান আলীর ওয়ারিশ মোফাজ্জল গংরা আমাদের কোনো ওয়ারিশ না, সুষ্ঠু তদন্ত পূর্বক আইনগত ভাবে এ মিথ্যা মামলা প্রত্যাহারের দাবি জানান, বিবাদী তরিকুল ইসলাম। এদিকে এঘটনা জানতে বাদী পক্ষের কাউকে না পাওয়ায় তাদের বক্তব্য নেওয়া যায়নি।