রেস্টুরেন্টে কেমিক্যালযুক্ত কাপড়ের রঙ ও পঁচা-বাসি খাবার, ৩ লাখ টাকা জরিমানা

মোমিনুর রহমান: মানিকগঞ্জে বাসি-পঁচা খাবার মজুদ ও বিক্রির দায়ে ভ্রাম্যমান আদালত পরিচালনা করে তিন রেস্টুরেন্টকে এক লক্ষ টাকা করে মোট তিন লাখ টাকা অর্থদণ্ড দিয়েছে নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ।

সোমবার (১২ ফেব্রুয়ারী) দুপুরে মানিকগঞ্জ বাসস্ট্যান্ড, মানিকগঞ্জ টাউন ও সদর উপজেলার অরঙ্গবাদ এলাকায় পরিচালিত এ অভিযানের নেতৃত্ব দেন নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ ঢাকা কার্যালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট মুনতাসীর হাসান।

অভিযানে মানিকগঞ্জ বাসস্ট্যান্ড এলাকার ভাই ভাই হোটেল এন্ড রেস্টুরেন্টকে এক লক্ষ টাকা, মানিকগঞ্জ শহরের রাজ হোটেল এন্ড রেস্টুরেন্টকে এক লক্ষ টাকা এবং সদর উপজেলার অবাক চা এন্ড রেস্টুরেন্টকে এক লক্ষ টাকা অর্থদণ্ড দেয়া হয়।

নির্বাহী ম্যাজিস্ট্রেট মুনতাসীর হাসান জানান, খাবার হোটেলগুলোতে বাসি, পঁচা, কেমিক্যালযুক্ত খাবার বিক্রিসহ নানা অভিযোগ আসে প্রতিনিয়ত। তাই নিরাপদ খাবার নিশ্চিত করতেই আজকের এই অভিযান পরিচালনা করা হয়েছে। অভিযানে তিনটি রেস্টুরেন্টকে তিন লক্ষ টাকা জরিমানা করা হয়েছে। এসময় কেমিক্যালযুক্ত কাপড়ের রঙ এবং বিপুল পরিমাণ পঁচা-বাসি খাবার জব্দ করা হয়েছে। জব্দকৃত পঁচা-বাসি খাবারগুলো বিনষ্ট করা হয়েছে। জনস্বার্থে এ ধরনের অভিযান অব্যাহত থাকবে বলেও জানান তিনি।

অভিযানে মানিকগঞ্জ জেলা প্রশাসক কার্যালয়ের সিনিয়র সহকারী কমিশনার মোঃ মাহবুব হোসেন, জেলা নিরাপদ খাদ্য অফিসার মো: নূর-ই-আলম সোহাগ, সদর উপজেলা নিরাপদ খাদ্য অফিসার মোঃ মোশারফ হোসেনসহ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের বিভিন্ন কর্মকর্তা-কর্মচারী বৃন্দ উপস্থিত ছিলেন।

অভিযানে জেলা পুলিশের একটি টিম সহযোগিতা করেন।