যুবলীগের পদ হারিয়ে যা বললেন ব্যারিস্টার সুমন

16

যুবলীগের আইন বিষয়ক সম্পাদক পদ থেকে সাময়িক অব্যাহতি দেওয়া হলেও ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমন আগের মতোই আওয়ামী লীগ এবং বঙ্গবন্ধুর আদর্শে কাজ করে যাবেন বলে জানিয়েছেন।

রোববার সকালে নিজের ফেসবুক পেজে দেওয়া এক ভিডিওতে তিনি একথা জানান।

তিনি বলেন, আমি জয় বাংলা এবং জয় বঙ্গবন্ধুর লোক। এ স্লোগানকে যারা ধারণ করে না, নৈতিকভাবে তারা এদেশে থাকার অধিকার রাখেন না। এরপরও কেউ আমার বক্তব্যে কষ্ট পেয়ে থাকলে আমি ক্ষমাপ্রার্থী।

ব্যারিস্টার সুমন বলেন, যুবলীগ চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশ আমাকে কমিটিতে নিয়েছিলেন। তিনিই যদি মনে করেন আমাকে বাদ দিলে দলের ভালো হবে, তাহলে সাংগঠনিক এ সিদ্ধান্ত মেনে নেব। বঙ্গবন্ধুর আদর্শের সৈনিক হিসেবে আজীবন দলের ভালোর জন্য কাজ করে যাব।

গত ৪ আগস্ট রাত ১২টা ১ মিনিটে শহীদ শেখ কামালের জন্মদিন উপলক্ষে শরীয়তপুর সদর উপজেলা আওয়ামী লীগের একটি দলীয় কর্মসূচিতে স্লোগান দিয়েছিলেন সদরের পালং মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আক্তার হোসেন। ‘শুভ শুভ দিন শেখ কামালের জন্মদিন। জয় বাংলা, জয় বঙ্গবন্ধু।’ ওই স্লোগানের ২৭ সেকেন্ডের একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ভাইরাল হয়। প্রকাশ্যে রাজনৈতিক প্রোগ্রামে অংশ নিয়ে স্লোগান দিয়ে সরকারি বিধিমালা ১৯৭৯ লঙ্ঘন করেছেন এমন কথাও বলেন কেউ কেউ।

ব্যারিস্টার সুমন এ ঘটনায় সবচেয়ে বেশি সমালোচনা করেন। এ কারণে তাকে যুবলীগের পদ থেকে অব্যাহতি দেওয়া হয়েছে।