ভোলার ইস্যুতে বিএনপিকে সুযোগ দেননি প্রধানমন্ত্রী: কাদের

ভোলার ধর্ম নিয়ে সহিংসতার ঘটনায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিএনপিকে ঘোলাপানিতে মাছ শিকারের সুযোগ দেননি বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

তিনি বলেন: বিএনপি ঘোলাপানিতে মাছ শিকারের ষড়যন্ত্র করেছে, কিন্তু পারেনি। শেখ হাসিনার ঘোষণা, যারাই ভোলার ঘটনায় জড়িত কেউ ছাড় পাবে না। আওয়ামী লীগ হলেও খুনিকে ক্ষমা করা হবে না। অপরাধীরা পার পেয়ে যেতে পারবে না।

বুধবার দুপুরে চরফ্যাশন ঈদগাহ মাঠে উপজেলা আওয়ামী লীগ আয়োজিত সুধী সমাবেশে প্রধান অতিথি ছিলেন ওবায়দুল কাদের।

এসময় তিনি বলেন: আজকের শুদ্ধি অভিযানে যারা টার্গেট তারা শেখ হাসিনার নিজের ঘরের লোক। তিনি ছাড় দেননি। লোক দেখানো শুদ্ধি অভিযান হচ্ছে না। প্রধানমন্ত্রী তিনি বাংলাদেশের জনগণের মনের ভাষা চোখের ভাষা ও মুখের ভাষা বুঝতে পারেন। মানুষ যাদের কার্যকলাপে অসন্তুষ্ট তাদের বিরুদ্ধে শেখ হাসিনা ব্যবস্থা নিতে শুরু করেছেন।

বিএনপির রাজনীতির সমালোচনা করে ওবায়েদুল কাদের বলেন: যারা আন্দোলনে ব্যর্থ তারা নির্বাচনে বিজয়ী হতেও ব্যর্থ। আন্দোলনে ব্যর্থ হয়ে বিএনপি এখন ইস্যু খুঁজে বেড়ায়। শেখ হাসিনা তাদের ইস্যু খুঁজে নিতে দেন নি।

ওবায়দুল কাদের এসময় মন্ত্রী নুসরাত হত্যার বিচারের বিষয়েও কথা বলেন।

ভোলা-৪ (চরফ্যাশন-মনপুরা) আসনের সংসদ সদস্য আবদুল্লাহ আল ইসলাম জ্যাকবের সভাপতিত্বে আরও বক্তব্য রাখেন চরফ্যাশন উপজেলা চেয়ারম্যান জয়নাল আবেদিন আখন্দ, উপজেলা আওয়ামী লীগের সেক্রেটারী নুরুল ইসলাম ভিপি ও পৌর আওয়ামী লীগের সেক্রেটারী মনির আহসেদ শুভ্র।

এর আগে ৪০ কোটি টাকা ব্যয়ে চরফ্যাশন-বেতুয়া সড়কের উদ্বোধন করেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। এছাড়া মন্ত্রী জ্যাকব টাওয়ার পরিদর্শন করেন। ওই সভায় মন্ত্রী চরফ্যাশন ঘোষের হাট সড়ক প্রস্তুতকরণে ১ হাজার কোটি টাকা বরাদ্দের ঘোষণা দেন।