ভোট নামক তামাশা জনগণ প্রত্যাখ্যান করেছে: জুনায়েদ সাকি

অহিদুর রহমান: গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়ক ও গণতন্ত্র মঞ্চের নেতা জুনায়েদ সাকি বলেছেন, বর্তমান অবৈধ সরকার মানুষের ভোটের অধিকার কেড়ে নিয়ে ভোট নামে একটা তামাশার রঙ্গমঞ্চ তৈরি করেছে। জনগণ এই তামাশার রঙ্গমঞ্চের ভোট প্রত্যাখ্যান করেছে।

শনিবার (৬ জানুয়ারী) দুপুরে জাতীয় প্রেস ক্লাব, পল্টন এলাকায় ভোট বর্জন ও অসহযোগ আন্দোলনের পক্ষে ডাকা হরতাল সফলে গণতন্ত্র মঞ্চ আয়োজিত বিক্ষোভ মিছিল শেষে সংক্ষিপ্ত সমাবেশে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, বর্তমান অবৈধ সরকার সাড়ে তিন কোটি নতুন ভোটারদের ভোটের অধিকার কেড়ে নিয়েছে। আগামীকাল জনগণ ভোট দিতে না গিয়ে একটি নতুন গণ প্রতিরোধের সূচনা করবে।

এই গণ প্রতিরোধের মুখে দাঁড়িয়ে এই সরকারকে বিদায় হবে । তিনি আরো বলেন, ভোট দেওয়া যেমন আমাদের অধিকার তেমনি না দেওয়াও আমাদের অধিকার। যে নির্বাচনে জনগণের ভোটে সরকার নির্বাচিত হয় না।

আগেভাগে নির্ধারিত হয়ে যায় কে হবে এমপি কে মন্ত্রী এমন ভোট জনগণ প্রত্যাখ্যান করেছে। ভোট না দিয়ে এই নীরব প্রতিবাদ গণ প্রতিরোধের সূচনা করবে এবং এর ওপর দাঁড়িয়ে এই সরকারকে বিদায় করে বাংলাদেশের মানুষ স্বৈরতন্ত্র থেকে গণতন্ত্র প্রতিষ্ঠা করবে ।

গণতন্ত্র মঞ্চের নেতা বলেন, গত ১৪ এবং ১৮ সালের নির্বাচনে তারা গণতন্ত্রকে নির্বাসনে দিয়েছে। এবার আর এই সুযোগ নেই। তামাশা নির্বাচনের পর এই ফ্যাসিস্ট সরকার আর ক্ষমতায় থাকতে পারবে না। বিদেশিরা এই সরকারের কাছ থেকে মুখ ফিরিয়ে নিয়েছে।

এসময় গণতন্ত্র মঞ্চের নেতা হাসনাত কাইয়ুম সহ আরো নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।