বিসিএস পরীক্ষায় অংশ নিতে বাস সহায়তা দিবে বরিশাল বিশ্ববিদ্যালয়

28

তানজিদ শাহ জালাল ইমন
বরিশাল বিশ্ববিদ্যালয়ের (ববি) শিক্ষার্থীদের ৪৬ তম বিসিএস পরীক্ষায় অংশ নিতে বাস সহায়তা দিবেন বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।যেসব শিক্ষার্থীরা বিসিএস প্রিলিমিনারি পরীক্ষায় অংশ নিতে বরিশাল শহরে বিভিন্ন কেন্দ্রে যাবেন, তাদের জন্য দুটি বাস দেওয়ার ঘোষণা দিয়েছেন বরিশাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. বদরুজ্জামান ভূঁইয়া।বৃহস্পতিবারে ( ২৫ এপ্রিল) বিষয়টি নিশ্চিত করেন পরিবহন পুলের ম্যানেজার মোঃ মিজানুর রহমান।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য বলেন, শিক্ষার্থীদের জন্যই আমরা। শিক্ষার্থীদের সুবিধার কথা বিবেচনা করে সাধ্যমত চেষ্টা করে যাচ্ছি ভালো কিছু করতে।শিক্ষার্থীরা অনেক দূর এগিয়ে যাক এটাই প্রত্যাশা।এসময় সকলের জন্য শুভকামনা জানান তিনি।

পরিবহন পুলের ম্যানেজার মো. মিজানুর রহমান জানান, শিক্ষার্থীদের কথা চিন্তা করেই এই সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে। আগামিকাল ৮টা ১৫ মিনিটে বিশ্ববিদ্যালয় থেকে দুটি বাস ছেড়ে যাবে। বরিশালের নথুল্লাবাদ ও সদর রোডের উদ্দেশে দুটি বাস যাবে।পরীক্ষা শেষে অর্থাৎ সাড়ে ১২টায় শিক্ষার্থীদের ক্যাম্পাসে নিয়ে আসবে।

লোকপ্রশাসন বিভাগের শিক্ষার্থী বোরহান উদ্দিন জানান, শিক্ষার্থীদের কথা চিন্তা করে বিশ্ববিদ্যালয় প্রশাসনের এই উদ্যোগকে সাধুবাদ জানাই।আশাকরি শিক্ষার্থীদের সকল যৌক্তিক দাবি বিশ্ববিদ্যালয় প্রশাসন পূরণ করবে।

প্রসঙ্গত, ২৬ এপ্রিল শুক্রবারে ৪৬তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা অনুষ্ঠিত হবে। পিএসসি এ বিষয়ে পরীক্ষার তারিখ জানিয়ে বিজ্ঞপ্তিও প্রকাশ করে যথাসময়ে পরীক্ষা নেয়ার সিদ্ধান্ত দেন।ঢাকা, রাজশাহী, চট্টগ্রাম, খুলনা, বরিশাল, সিলেট, রংপুর ও ময়মনসিংহ কেন্দ্রে একযোগে ৪৬তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা অনুষ্ঠিত হবে।