বাকলিয়া থেকে ৫০০ বস্তা ভারতীয় চিনিসহ ১ ব্যবসায়ী আটক

30

রিয়াজ উদ্দিন: চট্টগ্রামের বাকলিয়া থেকে ৫০০ বস্তা ভারতীয় অবৈধ চিনিসহ এক অসাধু ব্যবসায়ীকে আটক করেছে র‌্যাব-৭। এসময় চিনি পরিবহণে ব্যবহৃত ১টি লরি জব্দ করা হয়।

র‌্যাব জানায়, গোপন সংবাদের ভিত্তিতে জানা যায় যে, কতিপয় অসাধু ব্যবসায়ী চট্টগ্রাম মহানগরীর বাকলিয়া থানাধীন মধ্যম চাকতাই চাউল পট্টি এলাকায় পাকা রাস্তার উপর শুল্ক ফাঁকি দিয়ে ভারতীয় চিনি আমদানি করে বিক্রয়ের উদ্দেশ্যে অবস্থান করছে। উক্ত তথ্যের ভিত্তিতে র‌্যাব-৭, চট্টগ্রাম এর একটি আভিযানিক দল গত ২০ এপ্রিল ৩টা ২০ মিনিটের দিকে অভিযান পরিচালনা করে আসামি মোঃ বোরহান আলমদার (২৭), পিতা-মোঃ আমিন শরীফ, সাং-আলমদার পাড়া, থানা-পটিয়া, জেলা-চট্টগ্রাম’কে আটক করতে সক্ষম হয়। পরবর্তীতে উপস্থিত সাক্ষীদের সামনে আটককৃত আসামিকে জিজ্ঞাসাবাদে তার দেখানো ও শনাক্ত মতে একটি লরির ভিতর থেকে ৫০০ বস্তা (২৫ মেট্রিকটন) ভারতীয় চিনি এবং চিনি পরিবহণে ব্যবহৃত ১টি লরি জব্দসহ আসামিকে গ্রেফতার করা হয়।

গ্রেফতার আসামিকে প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায়, সে দীর্ঘদিন যাবৎ বিভিন্ন কৌশল অবলম্বন করে শুল্ক ফাঁকি দিয়ে ভারতীয় চিনি আমদানি করে অবৈধভাবে মজুদ রেখে অধিক মূল্যে বিক্রয় করে আসছে। উদ্ধারকৃত ভারতীয় চিনির আনুমানিক মূল্য ৩৭ লক্ষ ৫০ হাজার টাকা।

গ্রেফতার আসামি এবং জব্দকৃত আলামত সংক্রান্তে পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য চট্টগ্রাম মহানগরীর বাকলিয়া থানায় হস্তান্তর করা হয়েছে বলে জানায় র‌্যাব।