বসত বাড়িতে বিদেশি অস্ত্রের মজুদ, গ্রেফতার এক

25

রাজশাহীতে অভিনব কায়দায় দেশি ও বিদেশি অস্ত্র সংরক্ষণের দায়ে এক কারবারিকে গ্রেফতার করেছে র‍্যাপিড একশন ব্যাটালিয়ন (র‍্যাব)। এসময় একটি বিদেশী পিস্তল, একটি ওয়ান শুটারগান, একটি ম্যাগজিন, চার রাউন্ড গুলি, চারটি চাইনিজ কুড়াল, পাঁচটি বড় ধারালো ছুরি, একটি মোবাইল ফোন ও দুইটি সিম কার্ড উদ্ধার করা হয়।

রোববার (৫ নভেম্বর) দিনগত রাতে রাজশাহী নগরীর মতিহার থানার ধরমপুর পূর্বপাড়া এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়।

সোমবার (৬ নভেম্বর) দুপুরে র‍্যাব-৫ রাজশাহীর এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

গ্রেফতার অস্ত্র কারবারির নাম নাহিন সুলতান সুপ্ত (২৩)। তিনি মতিহার থানার ধরমপুর পূর্বপাড়ার সালাহ উদ্দিনের ছেলে।

র‍্যাবের বিজ্ঞপ্তিতে জানানো হয়, গোয়েন্দা তথ্যের ভিত্তিতে র‌্যাব-৫ রাজশাহী সিপিএসসি মোল্লাপাড়া ক্যাম্পের একটি দল জানতে পারে, নগরীর মতিহার থানার ধরমপুর পূর্বপাড়া এলাকার নাহিন সুলতান সুপ্তের (২৩) বসত বাড়িতে অবৈধ মাদকদ্রব্য মজুদ আছে।

এমন খবর পাওয়া মাত্রই মাত্রই র‍্যাবের ওই দল আসামির বসতবাড়ি ঘেরাও করার শুরুতেই র‌্যাবের উপস্থিতি টের পেয়ে ২ ব্যক্তি পালানোর চেষ্টা করে। এসময় উপস্থিত র‍্যাব সদস্যরা আসামি নাহিনকে হাতেনাতে গ্রেফতার করে এবং অপরজন কৌশলে দৌড়ে রাতের আঁধারে পালিয়ে যায়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে আসামি জানায়, তার বসত বাড়িতে অস্ত্র ও বিভিন্ন প্রকার দেশীয় ধারালো অস্ত্র আছে। পরবর্তীতে র‌্যাবের দল ওই বসত বাড়ির বিভিন্ন স্থানে তল্লাশি করে বিদেশী পিস্তল, ওয়ান শুটারগান, ম্যাগজিন, গুলি, চাইনিজ কুড়াল ও ধারালো বড় ছুরি উদ্ধার করে।

এ ঘটনায় নগরীর মতিহার থানায় অস্ত্র আইনে একটি মামলা দায়ের হয়েছে বলেও র‍্যাবের বিজ্ঞপ্তিতে জানানো হয়।