বড় ভাই হত্যা মামলার আসামী তাবলীগ জামাত থেকে গ্রেফতার

37

এমরুল ইসলাম, মনোহরদী: নরসিংদীর মনোহরদীতে জমি সংক্রান্ত ঝগড়ায় বল্লম মেরে ছোটভাই আওলাদ হোসেন মোল্লার (৫০)হাতে রড় ভাই আহসান উল্লাহ মোল্লার(৫১) হত্যার ঘটনায় অভিযুক্ত ছোট ভাইকে গ্রেফতার করেছে পুলিশ। পরে কোর্টের মাধ্যমে ছোট ভাইকে জেল হাজতে প্রেরণ করা হয়।

বুধবার (১৪ ফেব্রুয়ারী) এই তথ্য নিশ্চিত করেছেন মনোহরদী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল কাশেম ভূঁইয়া।

জানা যায়, গত বছরের ৯ নভেম্বর মনোহরদীর সৈয়দেরগাঁও গ্রামে জমি সংক্রান্ত বিরোধের জেরে এ ঘটনা ঘটে। পরে পাঁচদিন হাসপাতালে চিকিৎসাধীন থেকে বড় ভাইয়ের মৃত্যু হয়। মৃত্যুর ঘটনায় ২১ নভেম্বর নিহতের স্ত্রী বিলকিস বাদী হয়ে ছোট ভাই আওলাদ হোসেন কে প্রধান আসামী করে মনোহরদী থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।

স্থানীয়রা জানান,গতবছর ৯ নভেম্বর জমি সংক্রান্ত বিরোধের জের ধরে ছোট ভাই বল্লম দিয়ে বড় ভাইকে আঘাত করলে বড় ভাই গুরুতর আহত হয়। পরে পাঁচ দিন চিকিৎসাধীন থেকে বড় ভাই হাসপাতালে মারা যায়। এরপর থেকেই ছোট ভাই আওলাদ হোসেন মোল্লা পালিয়ে বেড়াচ্ছে। পলাতক থাকার বিষয়টি নিয়ে প্রথম থেকেই আসামীর পরিবার কঠোর গোপনীয়তা রক্ষা করে আসছিল। দীর্ঘ দিন পালিয়ে থাকার পর হত্যা মামলার প্রধান আসামী আওলাদ হোসেনকে গত ১২ ফেব্রুয়ারী রাতে তাবলীগ জামাতে সফররত অবস্থায় নড়াইল উপজেলার সীমাখালী এলাকার একটি মসজিদ থেকে গ্রেফতার করে।

মঙ্গলবার (১৩ ফেব্রুয়ারী) কোর্টে চালান করার পর,কোর্ট তাকে জেল হাজতে প্রেরণ করেছে। এর আগে আসামী কোর্টে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছে বলে জানা গেছে।

মনোহরদী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল কাশেম ভূঁইয়া বলেন, হত্যা মামলার পলাতক আসামীকে তথ্য প্রযুক্তির সহায়তায় ১২ ফেব্রুয়ারী রাতে তাবলীগ জামাতে সফররত অবস্থায় নড়াইল উপজেলার সীমাখালী গ্রামের একটি মসজিদ থেকে গ্রেফতার করা হয়েছে এবং মঙ্গলবার আদালতের মাধ্যমে তাকে জেলহাজতে প্রেরণ করা হয়েছে।