প্রাণবন্ত হয়ে উঠেছিল ঠাকুরগাঁওয়ের ঈদগাহ

16

দুই বছর পর ঠাকুরগাঁওয়ের ঈদগাহ মানুষের ঢল পরিপূর্ণ হয়ে উঠেছিল। গত দু’বছর করোনা সংক্রমণ বেশি থাকায় ঠাকুরগাঁওয়ের ঈদগাহগুলোতে ঈদের জামাত অনুষ্ঠিত হয়নি। এবার ঈদুল ফিতরের নামাজ ঈদগাহে আদায় করতে পেরে উচ্ছ্বাসিত ও খুশি ছিল জেলার ধর্মপ্রাণ মুসল্লিরা।

মঙ্গলবার (৩ মে) সকাল সাড়ে ৮.৩০শে জেলার প্রধান ঈদের জামাত অনুষ্ঠিত হয় ঠাকুরগাঁও সরকারি বালক উচ্চ বিদ্যালয় (বড়) মাঠে। এতে ইমামতি করেন ঠাকুরগাঁওয়ের সালন্দর ইসলামিয়া কামিল মাদরাসার অধ্যক্ষ আবুল হাসান ত্ব-হা।

ঈদের প্রধান এই জামাতে শহরের সর্বস্তরের ধর্মপ্রাণ মুসলমানেরা অংশ নেন। নামাজ শেষে করোনাভাইরাস থেকে মুক্তি, শান্তি, সমৃদ্ধি ও মুসলিম উম্মার শান্তি কামনা করে মুনাজাত করা হয়।

এরপর সকাল ৯ টায় দ্বিতীয় জমঈয়তে আহলে হাদীসের জামাত অনুষ্ঠিত হয় জেলা আনসার ভিডিপি মাঠে। এছাড়াও জানা যায়, জেলার বালিয়াডাঙ্গী, রাণীশংকৈল, হরিপুর ও পীরগঞ্জ উপজেলার বিভিন্নস্থানে ঈদের জামাত অনুষ্ঠিত হয়েছে আর এসব ঈদের জামাতে মানুষের ঢলে ছিল পরিপূর্ণ।

ঠাকুরগাঁওয়ের জেলা প্রশাসক মোঃ মাহবুবুর রহমান প্রিয়দেশকে বলেন, আল্লাহর রহমতে এবার করোনার প্রার্দুভাব ও সংক্রমণ কম থাকায় মাঠে ঈদের নামাজ আদায় করতে পেরেছে মানুষ। মাঠে শান্তিপূর্ণভাবে নামাজ আদায়ে ও বিশৃঙ্খলা এড়াতে জেলা প্রশাসন ও পুলিশ পূর্ব প্রস্তুতি নিয়েছিল। তাই জেলায় শান্তিপূর্ণভাবে নামাজ আদায় করতে পেরেছে ধর্মপ্রাণ মুসলমানেরা।