প্রতিবন্ধী শিশুকে ধর্ষণ: ৮৫ বছরের বৃদ্ধের যাবজ্জীবন

14

রাঙামাটিতে ১১ বছরের এক প্রতিবন্ধী শিশুকে ধর্ষণের অভিযোগে ৮৫ বছরের এক বৃদ্ধাকে আমৃত্যু যাবজ্জীবন সশ্রম কারাদণ্ডের আদেশ দিয়েছেন আদালত। একইসঙ্গে তিন লাখ টাকা জরিমানা করা হয়েছে। এ টাকা আগামী ৬০ দিনের মধ্যে ভিকটিমের পরিবারকে দেয়ার নির্দেশ দিয়েছেন আদালত।

বুধবার (১৫ ডিসেম্বর) দুপুরে রাঙামাটি নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল আদালতের বিচারক (জেলা ও দায়রা জজ) এ.ই.এম. ইসমাইল হোসেন এ রায় ঘোষণা করেন।

জরিমানার অর্থ দিতে ব্যর্থ হলে ১৮০ দিনের মধ্যে আসামির স্থাবর বা অস্থাবর সম্পত্তি ক্রোক ও নিলামে বিক্রয়ের মাধ্যমে এই অর্থ ট্রাইব্যুনালে জমা প্রদানের জন্য রাঙামাটি জেলা প্রশাসকে নির্দেশনা দেয়া হয়।

রাঙামাটি জেলা ও দায়রা জজ আদালতের সরকারি কৌশলী রায়ে সন্তোষ প্রকাশ করেছেন। তবে আসামি পক্ষের আইনজীবী রায়ে অসন্তোষ প্রকাশ করে উচ্চ আদালতে আপীল করবেন বলে জানিয়েছেন।

এর আগে প্রতিবন্ধী শিশুর মা বাদী হয়ে রাঙামাটি জেলার নানিয়ারচর থানায় ২০২০ সালের ৪ অক্টোবর মামলা দায়ের করেন।

মামলার এজাহার সূত্রে জানা যায়, রাঙামাটি জেলার নানিয়ারচর উপজেলার বুড়িঘাট ইউনিয়নের ২নং ওয়ার্ডের ইসলামপুর মধ্যপাড়ার আসামি হারুন অর রশিদ প্রতিবন্ধী শিশুকে ধর্ষণ করেছেন।

শিশুর চিৎকারে আশপাশের লোকজন আসামিকে ধরে পুলিশে সোপর্দ করে। একইসঙ্গে ভিকটিমকে নানিয়াচর স্বাস্থ্য কমপ্লেক্সে নেয়া হলে কর্তব্যরত চিকিৎসক উন্নত চিকিৎসার জন্য রাঙামাটি জেনারেল হাসপাতালে স্থানান্তর করেন।