ঠাকুরগাঁও পৌরসভার টিকাপাড়ায় গৃহবধুর করোনা, এলাকা লকডাউন

ঠাকুরগাঁও পৌর শহরের টিকাপাড়ার মহল্লার এক গৃহবধু (২০) করোনায় আক্রান্ত হয়েছেন। এ নিয়ে জেলায় মোট আক্রান্তের সংখ্যা ৭ জন। এছাড়াও হরিপুরের পূর্বে আক্রান্ত হওয়া একজনের নমুনা পুনরায় করোনা পজিটিভ এসেছে। বিষয়টি নিশ্চিত করেছেন সিভিল সার্জন ডা: মাহফুজার রহমান সরকার।

জানা যায়, ওই গৃহবধু কয়েকদিন আগে ঢাকা থেকে তার শ্বশুড়বাড়ী টিকাপাড়া মহল্লায় এসেছেন। তার গর্ভে সন্তান থাকায় সদর হাসপাতালে ভর্তি হয়ে চিকিৎসাও নিয়েছেন। ঠাকুরগাঁওয়ের কয়েকজন চিকিৎসক তার চিকিৎসাও করেছেন বলে জানা গেছে। পরে গত সোমবার করোনার স্যাম্পল দিয়ে তিনি পাশ্ববর্তী পঞ্চগড় জেলায় চলে যান। পরদিন অর্থাৎ মঙ্গলবার তার ফলাফলে করোনা পজিটিভ আসে।

সন্ধ্যার পর থেকে টিকিয়া পাড়ায় ওই পরিবারের সন্ধান পাওয়া যায়। পরে প্রশাসন তাদের বাড়িতে গিয়ে জানতে পারেন আক্রান্ত নারী স্বামীসহ পঞ্চগড়ে অবস্থান করছেন। তার বিষয়টি ইতিমধ্যে পঞ্চগড় জেলা প্রশাসনকে জানানো হয়েছে। ওই নারীর বাপের বাড়ির সব সদস্যকে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টানে নেয়া হচ্ছে। এছাড়া তাদের সংস্পর্শে আসা সকলকে হোম কোয়ারেন্টাইনে নেয়া হচ্ছে।

এ কারণে পৌরসভার টিকাপাড়া পাশ্ববর্তী পাসপোর্ট অফিস গলি, ব্র্যাক অফিস গলি ও গুপ্ত নার্সারীর সামনের গলিগুলোকে লকডাউন করা হয় বলে জানান সদর উপজেলা নির্বাহী অফিসার আব্দুল্লাহ আল মামুন।

এ সময় সদর থানার অফিসার ইনচার্জ তানভিরুল ইসলাম, অফিসার ইনচার্জ (তদন্ত) গোলাম মোর্তুজা উপস্থিত ছিলেন। প্রশাসনের পক্ষ থেকে সংশ্লিষ্ট এলাকার কাউন্সিলারগণ বিভিন্ন বিষয়ে কাজ করছেন। পুলিশের পক্ষ থেকে সেখানে মাইকিং করা হচ্ছে বলে জানান তিনি।

উল্লেখ্য যে, গত ১১ এপ্রিল ঠাকুরগাঁওয়ে প্রথম তিনজন করোনা রোগী শনাক্ত হলে ঠাকুরগাঁও জেলাকে লকডাউন ঘোষনা করে জেলা প্রশাসন।