পিরোজপুরে বিএনপির ৩৮০ নেতাকর্মীর বিরুদ্ধে মামলা

26

পিরোজপুরে বিএনপির পদযাত্রা কর্মসূচি থেকে পুলিশের ওপরে হামলার ঘটনায় দলটির ৩৮০ জন নেতাকর্মীর বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে।

মঙ্গলবার (১৮ জুলাই) রাতে পিরোজপুর সদর থানার এসআই মাকসুদুর রহমান বাদী হয়ে মামলা দায়ের করেন। বিষয়টি নিশ্চিত করেছেন পিরোজপুর সদর থানার ওসি আবির মোহাম্মদ হাসান। পুলিশ অভিযান চালিয়ে ১৫ জনকে গ্রেপ্তার করেছে।

মামলায় পিরোজপুর জেলা বিএনপির আহ্বায়ক আলমগীর হোসেন ও সদস্য সচিব গাজী ওয়াহিদুজ্জামান লাভলুসহ ৮০ জনের নাম উল্লেখ করা হয়েছে। মামলায় অজ্ঞাত ২০০ থেকে ৩০০ জন বিএনপিকে নেতা-কর্মীকে আসামি করা হয়।

পিরোজপুর সদর থানার ওসি আবির মোহাম্মদ হাসান জানান, মঙ্গলবার শহরের সার্কিট হাউজ সড়কে বিএনপির পদযাত্রা চলাকালীন সময়ে বিএনপির নেতা-কর্মীরা পুলিশের ওপর লাঠিসোটা নিয়ে আক্রমণ করে। এ ঘটনায় পুলিশের ৭ সদস্য আহত হয়। তাদের পিরোজপুর জেলা হাসপাতালে ভর্তি করা হয়েছে। পরে পুলিশ অভিযান চালিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

হামলার ঘটনায় পিরোজপুর সদর থানার এসআই মাকসুদুর রহমান বাদী হয়ে রাতেই মামলা দায়ের করেছেন। পুলিশ জেলার বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে ১৫ জনকে গ্রেপ্তার করেছে। অন্যান্য আসামিদের গ্রেপ্তারে চেষ্টা চলছে বলে জানিয়েছেন।

তবে পিরোজপুর জেলা বিএনপির আহ্বায়ক আলমগীর হোসেন জানান, পুলিশ জেলা বিএনপির শান্তিপূর্ণ পদযাত্রায় লাঠিচার্জ করেছে। এতে তাদের ১০ থেকে ১২ জন নেতা-কর্মী আহত হয়েছে।