করোনা: এবার পঞ্চগড় জেলা লকডাউন ঘোষণা

করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হওয়ায় পঞ্চগড় জেলাকে লকডাউন ঘোষণা করা হয়েছে। শনিবার (১৮ এপ্রিল) সকাল ১০টা থেকে পঞ্চগড় জেলাকে লকডাউন ঘোষণা করেছে জেলা প্রশাসন।

শুক্রবার (১৭ এপ্রিল) সন্ধ্যায় সিভিল সার্জন ডা. ফজলুর রহমান করোনা আক্রান্ত রোগী পাওয়ার তথ্য নিশ্চিত করেন। আক্রান্ত হওয়ার খবর পাওয়ার পর পরই ওই রোগীর বাড়ির এলাকাকে লকডাউন করা হয়েছে।

সিভিল সার্জন জানান, পঞ্চগড়ের তেতুলিয়ার এক জনের শরীরে করোনা আক্রান্ত সনাক্ত হয়েছে। এ পর্যন্ত জেলা থেকে ১৪৫ জনের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য পাঠানো হয়েছে। এর মধ্যে ৮৫ জনের মধ্যে একজনের পজিটিভ রিপোর্ট এসেছে। বাকিদের রিপোর্ট এখনও পাওয়া যায়নি।

অন্যদিকে জেলা প্রশাসন এ ঘটনার পরপরই গণবিজ্ঞপ্তি জারি করেছে। তাতে বলা হয়েছে, করেনাভাইরাস (কোভিড-১৯) প্রতিরোধের লক্ষ্যে গঠিত পঞ্চগড় করোনা ভাইরাস নিয়ন্ত্রণ ও প্রতিরোধ সংক্রান্ত জেলা কমিটি শুক্রবার সন্ধ্যায় সভা করেছে। সভার সিদ্ধান্ত মোতাবেক পঞ্চগড় জেলাকে অবরুদ্ধ (লকডাউন) ঘোষণা করা হয়েছে।

শনিবার (১৮ এপ্রিল) সকাল ১০টা থেকে লকডাউন কার্যকর হবে।

তবে জরুরি পরিষেবা, চিকিৎসা সেবা, কৃষিপণ্য, সরকারি ও বেসরকারি ত্রাণ কার্যক্রম, সংবাদপত্র সংশ্লিষ্ট যানবাহন ও কর্মীর ক্ষেত্রে এ আদেশ শিথিল থাকবে।