পঞ্চগড়ের আউলিয়া ঘাটে ওয়াই ব্রীজ নির্মাণ কাজের ভিত্তি প্রস্তর স্থাপন

25

শাজহজাহান সোহেল, পঞ্চগড় প্রতিনিধি: পঞ্চগড়ের বোদা উপজেলার মাড়েয়া ইউনিয়নের করতোয়া নদীর উপর আলোচিত আউলিয়া ঘাটের ওয়াই ব্রীজ নির্মাণ কাজের ভিত্তি প্রস্তর স্থাপন করা হয়। বুধবার দুপুরে স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর এলজিইডির বাস্তবায়নে ১১৬ কোটি টাকা ৪৯ লক্ষ টাকা ব্যয়ে নির্মানাধীণ ৮৯১ মিটার পিসি গার্ডার ওয়াই ব্রীজের ভিত্তি প্রস্তর স্থাপন করেন রেলপথ মন্ত্রণালয়ের মন্ত্রী মোঃ নূরুল ইসলাম সুজন, এমপি।

পঞ্চগড় এলজিইডির নির্বাহী প্রকৌশলী মোঃ মাহমুদ জামান এর সভাপতিত্বে ভিত্তি প্রস্তরর স্থাপন অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে পঞ্চগড় স্থানীয় সরকার বিভাগের উপ পরিচালক মোঃ আজাদ জাহান, অতিরিক্ত পুলিশ সুপার এস এম শফিকুল ইসলাম, জেলা পরিষদের চেয়ারম্যান হান্নান শেখ, দেবীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, আবুল হাসনাত চৌধূরী জজ, বোদা উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ ফারুক আলম টবি, সাবেক পৌর মেয়র ওয়াহিদুজ্জামান সুজা সহ দলীয় নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

এ উপলক্ষে বিকেলে মাড়েয়া মডেল স্কুল এন্ড কলেজ মাঠে মাড়েয়া বামন হাট ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবু আনসার মো: রেজাউল করিম শামীম এর সভাপতিত্বে এক জনসভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন রেলপথ মন্ত্রণালয়ের মন্ত্রী ও পঞ্চগড় জেলা আওয়ামীলীগের সভাপতি মোঃ নূরুল ইসলাম সুজন, এমপি।

মন্ত্রী বলেন, গত বছর মহালয়ে নৌকা ডুবিতে ৭২ জনের প্রাণ চলে যায়। আমি তাদের আত্মার মাগফেরাত কামনা করছি। সেদিন আমি কথা দিয়েছিলাম এখানে একটি ওই ব্রীজ স্থাপন করা হবে। আমি বিষয়টি প্রধানমন্ত্রীকে সহ সংশ্লিষ্ট দপ্তরের সাথে যোগাযোগ করে এই ব্রীজের বরাদ্দ এনেছি। এক বছর পর ভিত্তি প্রস্তর স্থাপন করছি। এই ব্রীজ আগামী এক থেকে দেড় বছরের মধ্যে কাজ সম্পাদন করা হবে। তাই সকলের সহেযোগিতা চান তিনি।

এ সময় পঞ্চগড় জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মো: আনোয়ার সাদাত সম্রাট, কেন্দ্রীয় কৃষকলীগের সহ-সভাপতি মো: আব্দুল লতিফ তারিন প্রমুখ বক্তব্য রাখেন।