নাটোরের ২ পৌরসভায় সাত দিনের লকডাউন

15

নাটোর প্রতিনিধি: বুধবার থেকে সাত দিনের জন্য নাটোর ও সিংড়া পৌর এলাকায় সর্বাত্মক লকডাউনের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। গতকাল সোমবার মধ্যরাতে নাটোরের জেলা প্রশাসক মোহম্মদ শাহরিয়াজের সভাপতিত্বে জরুরি ভার্চুয়াল সভায় এ সিদ্ধান্ত হয়।

বুধবার সকাল ৬টা থেকে ১৫ জুন পর্যন্ত লকডাউন চলাকালে শুধুমাত্র ওষুধের দোকান খোলা রাখা যাবে। নিত্যপ্রয়োজনীয় পণ্য বাদে সব ধরনের যান চলাচল বন্ধ থাকবে। জরুরি সেবা ব্যতীত সব ব্যবসাপ্রতিষ্ঠান বন্ধ থাকবে। এ সময়ে জরুরি প্রয়োজন ছাড়া কেউ ঘরের বাইরে বের হতে পারবে না।

এ সংক্রান্ত সভায় তথ্য ও যোগাযোগপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনায়েদ আহমেদ পলক, নাটোর-২ আসনের সংসদ সদস্য শফিকুল ইসলাম শিমুল, নাটোর-১ আসনের সংসদ সদস্য শহিদুল ইসলাম বকুল, নাটোর-৪ আসনের সংসদ সদস্য অধ্যাপক আব্দুল কুদ্দুস, পুলিশ সুপার লিটন কুমার সাহা, সিভিল সার্জন ডা. কাজী মিজানুর রহমানসহ সংশ্লিষ্টরা অংশ নেন।

জেলা স্বাস্থ্য বিভাগের তথ্য অনুযায়ী, সবশেষ ২৪ ঘণ্টায় নাটোরে আক্রান্তের হার ছিল ৬২ শতাংশ। এর মধ্যে পৌর এলাকায় আক্রান্তের হার সর্বাধিক। সভায় সবার মতামতের ভিত্তিতে নাটোর ও সিংড়া পৌরসভায় ১৫ জুন পর্যন্ত সাত দিনের লকডাউনের সিদ্ধান্ত নেওয়া হয়।