ধনবাড়ীতে ৫০০ টি পরিবারের মাঝে ঈদ সামগ্রী বিতরন করলেন মাসউদুল আলম উচ্ছল।

34

 

শ‌হিদুল ইসলাম : ধনবাড়ী প্রতি‌নি‌ধি

 

 

 

আসন্ন ঈদুল ফিতর উপলক্ষ্যে

টাঙ্গাইলের ধনবাড়ী উপজেলার পাইস্কা বালিকা উচ্চ বিদ্যালয়ের মেনেজিং কমিটির সভাপতি মানবিক আলহাজ্ব মাসউদুল আলম উচ্ছল এর ব্যক্তিগত উদ্যোগ গতকাল পাইস্কা বালিকা উচ্চ বিদ্যালয়ের মাঠে স্কুলের সকল ছাত্রী এবং অভিভাবকদের মাঝে ৫০০ প্যাকেট ঈদ উপহার সামগ্রী বিতরণ করা হয়।

 

উল্লেখ্য, প্রতি প্যাকেটে ঈদ উপহার সামগ্রী হিসাবে রয়েছে- চাল, সেমাই, সয়াবিন তেল, চিনি, সাবান, শ্যাম্পু, দুধ ও গুড়া সাবান।

 

স্কুল কমিটির সভাপতি আলহাজ্ব মাসউদুল আলম উচ্ছল এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, ধনবাড়ী উপজেলার চেয়ারম্যান আলহাজ্ব হারুনার রশিদ হীরা,

 

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, ধনবাড়ী উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত যুগ্ম সাধারণ সম্পাদক তোফাজ্জল হোসেন, পাইস্কা ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মিজানুর রহমান, ধনবাড়ী উপজেলা ছাত্রলীগের সা‌বেক আহবায়ক নুরুল হক নুরু, বাংলাদেশ আওয়ামী যুবলীগ ধনবাড়ী উপজেলা শাখার সাধারণ সম্পাদক নাছিরুজ্জামান মিলন ,ধনবাড়ী উপজেলা প্রেসক্লাব এর সাধারণত সম্পাদক জহিরুল ইসলাম মিলন, সাংগঠনিক সম্পাদক শহিদুল ইসলাম, ধর্ম বিষয় সম্পাদক রনি,তথ্য বিষয়ক সম্পাদক মারুফ রানা রনি , স্কুল-মেজিং কমিটির সদস্য ও স্কুলের শিক্ষকবৃন্দ ।

 

এই মহতী আয়োজনের সার্বিক সহযোগিতায় ছিলেন, পাইস্কা বালিকা উচ্চবিদ্যালয়ের প্রধান শিক্ষক তোফাজ্জল হোসেন তালুকদার

 

ধনবাড়ী উপজেলার চেয়ারম্যান আলহাজ্ব হারুনার রশিদ হীরা বলেন, এদেশের মানুষের স্বাধীনতা এসেছে আওয়ামী লীগের হাত ধরে, মানুষের ভাগ্য উন্নয়নও হয়েছে আওয়ামী লীগের হাত ধরে। তাই আমাদের উচিত ঈদ আনন্দ ভাগাভাগি করার জন্য নিজ নিজ সামর্থ্য অনুযায়ী প্রতিবেশী ও আশপাশের সাধারণ মানুষের পাশে থাকা। তবেই গড়ে উঠবে আগামীর সুন্দর বাংলাদেশ।

হারুনার রশিদ হীরা এ আয়োজন এর জন্য আলহাজ্ব মাসউদুল আলম উচ্ছল কে ধন্যবাদ জানান। মানবিক আলহাজ্ব মাসউদুল আলম উচ্ছল  বলেন,  পবিত্র রমজান মাস উপলক্ষে প্রতিবছরের ন্যায় এবারও নিজ উদ্যোগে সামর্থ অনুযায়ী আমার স্কুলের সকল ছাত্রীদের পরিবারকে সহযোগিতা করছি। ইনশাআল্লাহ সেবার ধারাবাহিতা চলমান থাকবে।

এসময় তিনি আরো বলেন, ঈদের আনন্দ সকলের মধ্যে ভাগ করে নেওয়া আমাদের সকলের নৈতিক দায়িত্ব। আমরা যদি পাঁচজনের মুখেও হাসি ফোটাতে পারি সেখানেই আমাদের সফলতা। ক্ষমতা ও সামাজিক অবস্থান মানুষের কল্যাণে ব্যবহার করতে হবে। ক্ষমতা ভোগের বিষয় নয়।

ঈদ সামগ্রী হাতে পেয়ে আবেগে আপ্লুত হয়ে অষ্টম শ্রেণীর ছাত্রী তানিয়া বলেন, আমার বাবা একজন ভ্যান চালক ঈদ উপলক্ষে এত বাজার কোনদিন করতে পারেনি আমাদের স্কুলের সভাপতি এর জন্য আমরা এগুলো পেয়ে থাকি এতে করে আমি আমার পরিবার অত্যন্ত খুশি,

ঈদ সামগ্রী হাতে পেয়ে সুমাইয়ার বাবা হতদরিদ্র দিনমজুর কালাম মিয়া চোখের পানি ঝরিয়ে বলেন, আল্লাহ যিনি আমাদের এই ঈদের উপহারগুলো দিলেন তাকে তুমি বাঁচিয়ে রাখো কয় বছর ধরে তার ওছিলায় আমরা এই ঈদের খাবারগুলো পাচ্ছি, আমরা গরীব মানুষ এগুলো এনে খাব তো বালা চিন্তাও করি না, উচ্ছল বাবাজির উসিলায় তাও বড়লোকের খাবার খাই আল্লাহ বাবাজি কে বাঁচিয়ে রাখুক।