দ্বিতীয় দিনে ভ্যাকসিন নিলেন ৫৪১ জন

করোনাভাইরাস প্রতিরোধে টিকাদান কর্মসূচির দ্বিতীয় দিনে মন্ত্রী, আমলা, চিকিৎসক, নার্স এবং স্বাস্থ্যকর্মীসহ ৫ শতাধিক ব্যক্তি ভ্যাকসিন নিয়েছেন।

বৃহস্পতিবার বিকেলে স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ্ ইমার্জেন্সী অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুমের সহকারী পরিচালক মোহাম্মদ কামরুল কিবরিয়ার সই করা ‘ডেইলি ভ্যাকসিন আপডেট’ শীর্ষক বিবৃতিতে এ তথ্য জানানো হয়।

স্বাস্থ্য অধিদপ্তর জানায়, প্রথম দিনে টিকাদান কর্মসূচির সফল উদ্বোধনের পর দ্বিতীয় দিনেও সফলভাবে টিকাদানের সমাপ্তি হয়েছে। রাজধানীর পাঁচটি হাসপাতালে দ্বিতীয় দিনে মোট ৫৪১ জনকে টিকা দেওয়া হয়েছে।

তার মধ্যে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ১২০ জনকে ভ্যাকসিন দেয়া হয়েছে। যার মধ্যে পুরুষ ১০০ ও নারী ২০ জন।

ঢামেকে ভিআইপি হিসেবে সংস্কৃতি প্রতিমন্ত্রী কে এম খালিদ ভ্যাকসিন গ্রহণ করেন। এছাড়াও ৫৪ জন চিকিৎসক, সাত জন নার্স এবং অন্যান্য ৫৮ জন ভ্যাকসিন নেন।

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে ১৯৮ জনকে ভ্যাকসিন দেয়া হয়েছে। যার মধ্যে পুরুষ ১৬৮ ও নারী ৩০ জন।

বিএসএমএমইউ’তে ভিআইপি হিসেবে তথ্য ও যোগাযোগ প্রতিমন্ত্রী জুনায়েদ আহমেদ পলক, বিএসএমএমইউ উপাচার্য কনক কান্তি, স্বাস্থ্যসেবা বিভাগের সচিব আব্দুল মান্নান ও তথ্য সচিব খাজা মিয়া ভ্যাকসিন গ্রহণ করেন।

এছাড়াও ১৪২ জন চিকিৎসক, চার জন নার্স ও অন্যান্য ৪৮ জন ভ্যাকসিন নেন।

কুর্মিটোলা জেনারেল হাসপাতালে ১০০ জনকে ভ্যাকসিন দেয়া হয়েছে। যার মধ্যে পুরুষ ৫৯ ও নারী ৪১ জন। সেখানে চিকিৎসক ৫০ জন, ১৩ জন নার্স ও অন্যান্য ৩৭ জন ভ্যাকসিন নেন।

কুয়েত মৈত্রী হাসপাতালে ৫৮ জনকে ভ্যাকসিন দেয়া হয়েছে। যার মধ্যে পুরুষ ৪৯ ও নারী ৯ জন। সেখানে চিকিৎসক ৩৮ জন, তিন জন নার্স ও অন্যান্য ১৭ জন ভ্যাকসিন নেন।

মুগদা মেডিকেল কলেজ হাসপাতালে ৬৫ জনকে ভ্যাকসিন দেয়া হয়েছে।যার মধ্যে পুরুষ ৫৫ ও নারী ১০ জন। সেখানে ১২ জন চিকিৎসক, পাঁচ জন নার্স ও অন্যান্য ৪৮ জন ভ্যাকসিন নেন।