তামিম-মুশফিকদের করোনা পরীক্ষা

12

লকডাউনের লম্বা বিরতির পর আন্তর্জাতিক ক্রিকেটে ফিরছে বাংলাদেশ। আগামী অক্টোবরে শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট সিরিজ দিয়ে ক্রিকেটে ফিরছেন তামিম ইকবাল-মুশফিকুর রহিমরা। এই সিরিজকে সামনে রেখে আগামী সেপ্টেম্বরে শ্রীলঙ্কার ফ্লাইট ধরার কথা বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের।

গত জুলাইয়ে এই সফরটি হওয়ার কথা ছিল। তবে করোনার কারণে পিছিয়ে তা অক্টোবরে নেওয়া হয়েছে। সম্প্রতি এক বৈঠকে এই সিদ্ধান্ত নিয়েছে বিসিবি।

শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজকে সামনে রেখে বাংলাদেশ দলের ক্যাম্প শুরু হবে আগামী ২১ সেপ্টেম্বর। এর আগে আগামী ১৮ সেপ্টেম্বর তামিম–মুশফিকদের করোনা পরীক্ষা হবে।

মঙ্গলবার সাংবাদিকদের আকরাম খান বলেন, ‘ক্যাম্প শুরুর আগে ক্রিকেটারদের বাড়িতে গিয়ে কোরোনা পরীক্ষা করা হবে। ক্যাম্প শুরু হবে ২১ সেপ্টেম্বর থেকে। তার আগে ১৮ সেপ্টেম্বর খেলোয়াড়দের করোনা পরীক্ষা করা হবে। ক্রিকেটাররা কিছুদিন অনুশীলন করার পর শ্রীলঙ্কা যাবে।’

বাংলাদেশ সর্বশেষ আন্তর্জাতিক ম্যাচ খেলেছিল চলতি বছরের মার্চে। তারপর দেশের ক্রিকেট সংশ্লিষ্ট সব কার্যক্রম স্থগিত হয়ে যায়।

করোনাভাইরাসের কারণে টাইগারদের পাকিস্তান সফর মাঝপথে আটকে যায়। দেশের মাটিতে অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ড এবং বিদেশে আয়ারল্যান্ড ও শ্রীলঙ্কা সিরিজ স্থগিত হয়ে যায়।

অবশ্য এখন টাইগাররা শ্রীলঙ্কা যাওয়ার প্রস্তুতি নিচ্ছেন। এই সিরিজ জুলাই-আগস্টে হওয়ার কথা থাকলেও তা এখন হবে অক্টোবরে। বাংলাদেশের ক্রিকেটাররা শ্রীলঙ্কার উদ্দেশে রওনা হবেন সেপ্টেম্বরে শেষ দিকে।