ঢাকা মহানগর আ.লীগের নতুন নেতারা এখন কী করতে চান?

ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ আওয়ামী লীগের নতুন সভাপতি এবং সাধারণ সম্পাদকরা নির্বাচিত হওয়ার পর নতুন চ্যালেঞ্জের কথা জানিয়েছেন। তারা বলছেন, ঢাকা মহানগরের সবগুলো আসনে যেন আওয়ামী লীগের প্রার্থীরা বিজয়ী হতে পারেন, সেই লক্ষ্যে তারা এখন থেকে দলকে সংগঠিত করবেন।

শনিবার ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ আওয়ামী লীগের নবনির্বাচিত সভাপতি ও সাধারণ সম্পাদকের নাম ঘোষণা করেন দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

ঢাকা মহানগর উত্তরের সভাপতি নির্বাচিত হয়েছেন শেখ বজলুর রহমান এবং সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন এস এম মান্নান কচি। অন্যদিকে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি নির্বাচিত হয়েছেন আবু আহমেদ মান্নাফী এবং সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন হুমায়ুন কবির।

নির্বাচিত হয়ে ঢাকা মহনগর উত্তরের সভাপতি শেখ বজলুর রহমান প্রিয়দেশ নিউজকে বলেন: নেত্রীর সকল নির্দেশনা আমরা অক্ষরে অক্ষরে পালন করবো এবং যে মেসেজ তিনি আমাদেরকে দিয়েছেন, সেই মেসেজ আমরা পুঙ্খানুপঙ্খভাবে সভাপতি-সাধারণ সম্পাদক ও কমিটি আমরা সুন্দরভাবে পরিচালনা করবো, ইনশাআল্লাহ।

ঢাকা উত্তরের সাধারণ সম্পাদক এস এম মান্নান কচি বলেছেন: আল্লাহর রহমতে সংগঠনকে আমরা এমনভাবে গড়ে তুলবো যাতে আগামী নির্বাচনে ঢাকা শহরের সবগুলো আসনে আওয়ামী লীগের প্রার্থীরা জয়লাভ করতে পারেন।

ঢাকা দক্ষিণের নবনির্বাচিত সভাপতি আবু আহমেদ মান্নাফী বলেছেন: দলের প্রতি আস্থা ও বিশ্বাস হবে আমরা সেই কাজ করবো। বঞ্চিত এবং ত্যাগী নেতাদের নিয়ে আমরা সংগঠন গঠন করবো।

ঢাকা মহানগর দক্ষিণের নতুন সাধারণ সম্পাদকও প্রধানমন্ত্রীর কাছে কৃতজ্ঞতা প্রকাশ করে প্রিয়দেশ নিউজের কাছে নিজের কর্মপরিকল্পনার কথা উল্লেখ করেছেন। তিনিও সংগঠনকে গতিশীল করতে সম্মিলিত প্রচেষ্টার কথা জানান।

ডিসেম্বরের ২০ ও ২১ তারিখ আওয়ামী লীগের জাতীয় সম্মেলন অনুষ্ঠিত হবে। দলটির গঠনতন্ত্র অনুযায়ী দলটির সব শাখার সম্মেলন করে কমিটি হালনাগাদ করার পরই কেন্দ্রের সম্মেলন অনুষ্ঠিত হয়। এর অংশ হিসেবে দলটির সহযোগী সংগঠন যুবলীগের গত ২৩ নভেম্বর, স্বেচ্ছাসেবক লীগের ১৬ নভেম্বর এবং ৬ নভেম্বর কৃষক লীগের ও ৯ নভেম্বর ভ্রাতৃপ্রতিম সংগঠন শ্রমিক লীগের সম্মেলন অনুষ্ঠিত হয়।