ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক চারলেন হলেও কমেনি যানজট

12

ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক চার‌লে‌নে উন্নীত করা হ‌লেও ভোগা‌ন্তি ক‌মে‌নি যাত্রী ও প‌রিবহন চালক‌দের। বঙ্গবন্ধু সেতু‌তে দফায় দফায় টোল আদায় বন্ধ এবং সিরাজগ‌ঞ্জ অং‌শে মহাসড়‌কের কাজের কার‌ণে গা‌ড়িগু‌লো স্বাভা‌বিক গ‌তি‌তে চলাচল কর‌তে না পারায় টাঙ্গাইল অং‌শে যানজ‌ট বা ধীরগ‌তির সৃ‌ষ্টি হ‌চ্ছে বলে দাবি মহাসড়‌কে দা‌য়িত্বরত পু‌লিশ সদস্যেদের।

শ‌নিবার (১৭ জুলাই) সকাল থে‌কে মহাসড়‌কের বঙ্গবন্ধু সেতু পূর্ব, কালিহাতীর জোকারচর, সল্লা, এলেঙ্গা বাসস্ট্যান্ড, পুং‌লি, টাঙ্গাই‌লের রাবনা বাইপাস এলাকার ২৩ কি‌লোমিটার মহাসড়‌কে থে‌মে থে‌মে প‌রিবহন চলাচল কর‌ছে। এছাড়া কোথাও কোথাও যানজ‌টের সৃ‌ষ্টি হচ্ছে। বিকেলেও একই চিত্র দেখা গেছে। ত‌বে মহাসড়‌কে বা‌সের সংখ্যা বে‌শি দেখা যায়‌নি। পু‌রো মহাসড়ক জু‌ড়ে ছিল মালবাহী, গরুবাহী ও কাঁচামা‌লের ট্রাক।

ট্রাকচালক মাক‌সিদুল সংবাদমাধ্যমকে ব‌লেন, বগুড়া যাওয়ার জন্য ঢাকা থে‌কে রওনা হ‌য়ে‌ছি রাতে। দুপুর ১টায় টাঙ্গাইলে প্রবেশ কর‌ছি। টাঙ্গাইল পার হ‌য়ে আবার সিরাজগ‌ঞ্জে যানজ‌টে পড়‌তে হ‌বে।

চালকরা জানান, মহাসড়‌কের টাঙ্গাইল থে‌কে এলেঙ্গা পর্যন্ত আস‌তে দুই ঘণ্টা সময় লে‌গে‌ছে। বা‌কি পথ প‌ড়ে আ‌ছে।

মহাসড়‌কের এলেঙ্গায় দা‌য়িত্বরত ট্রা‌ফিক সা‌র্জেন্ট মুশ‌ফিকুর রহমান জানান, ভোররাত থে‌কেই মহাসড়‌কে ব্যাপক প‌রিবহ‌নের চাপ র‌য়ে‌ছে। এছাড়া রা‌তে বঙ্গবন্ধু সেতু‌তে টোল আদায় বন্ধ ছিল। এতে গা‌ড়ির চাপ মহাসড়‌কে আরও বে‌ড়ে গে‌ছে। ত‌বে ট্রা‌ফিক ও জেলা পু‌লি‌শের সদস্যরা মহাসড়‌কে যানবাহন চলাচল স্বাভা‌বিক কর‌তে নিরলসভা‌বে কাজ কর‌ছে।