ডাকাতির প্রস্তুতিকালে দেশীয় তৈরী অস্ত্র ও গুলিসহ গ্রেপ্তার ১

হেলাল উদ্দিন, টেকনাফ প্রতিনিধি: ডাকাতির প্রস্তুতিকালে দেশীয় তৈরী অস্ত্র ও গুলিসহ মোহাম্মদ সোহেল (২৩) নামে একজনকে গ্রেপ্তার করেছে পুলিশ। সে টেকনাফ উপজেলার হ্নীলা ইউনিয়নের পানখালী গ্রামের বাসিন্দা সৈয়দ আলমের ছেলে।

রোববার ভোররাতে টেকনাফ উপজেলার হ্নীলা ইউনিয়নের উলুচামারি কোনারপাড়ায় এ অভিযান চালানো হয়েছে। এ তথ্যটি নিশ্চিত করেছেন টেকনাফ মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুহাম্মদ ওসমান গণি।

তিনি বলেন, রোববার ভোররাতে টেকনাফের হ্নীলা ইউনিয়নের উলুচামারি কোনারপাড়ায় আবুল কালামের বাড়ী সংলগ্ন খালের কিনারায় একদল সশস্ত্র লোকজন ডাকাতির প্রস্তুতি নিচ্ছে খবরে পুলিশের একটি দল অভিযান চালায়। এতে ঘটনাস্থলে পৌঁছলে সন্দেহজনক ১০/১২ জন লোক পুলিশের উপস্থিতি টের পেয়ে দৌঁড়ে পালানোর চেষ্টা চালায়। এসময় ধাওয়া দিয়ে একজনকে গ্রেপ্তার করতে সক্ষম হলেও অন্যরা পালিয়ে যায়। পরে গ্রেপ্তার যুবকের দেহ তল্লাশী করে পাওয়া যায় দেশিয় তৈরী একটি বন্দুক ও তিনটি গুলির খোসা। এসময় ঘটনাস্থলে তল্লাশী করে পলাতক লোকজনের ফেলে যাওয়া দুইটি দেশিয় তৈরী বন্দুক, একটি ছোরা, একটি দা ও দুইটি লোহার রড উদ্ধার করা হয়।

ওসি আরও বলেন, গ্রেপ্তার যুবক জিজ্ঞাসাবাদে জানিয়েছেন, পলাতক আসামি ও চিহ্নিত ডাকাত আনোয়ার হোছেন ওরফে লেডুইয়া (৩২) এর নেতৃত্বে একদল সশস্ত্র লোকজন ডাকাতির প্রস্তুতি নিচ্ছিলেন। পরে পুলিশের উপস্থিতি টের পেয়ে ঘটনাস্থল থেকে তারা পালিয়ে গেছে। গ্রেপ্তার যুবকের বিরুদ্ধে সংশ্লিষ্ট আইনে মামলা করা হয়েছে। তাকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।