ঠাকুরগাঁওয়ে হাম-রুবেলা টিকাদান ক্যাম্পেইনের প্রেস ব্রিফিং

18

“আয় আয় সোনা মণি টিকা নিয়ে যা” এ প্রতিপাদ্যকে সামনে রেখে হাম-রুবেলা টিকাদান ক্যাম্পেইন ২০২০ উপলক্ষে জেলার সিভিল সার্জন অফিসের সম্মেলন কক্ষে এক প্রেস ব্রিফিং অনুষ্ঠিত হয়েছে। বুধবার (৯ ডিরসম্বর) সম্মেলন কক্ষে জেলার সাংবাদিকদের নিয়ে এ প্রেস ব্রিফিং এর আয়োজন করা হয়।

প্রেস ব্রিফিংয়ে বলা হয়, হাম-রুবেলার টিকাদান ক্যাম্পেইন আগামি ১২ ডিসেম্বর থেকে ২৪ জানুয়ারি ২০২১ পর্যন্ত ছয় ধাপে নিয়মিত টিকাদান কেন্দ্রে এ ক্যাম্পেইন পালন করা হবে। ৯ মাস থেকে ১০ বছরের কম বয়সের শিশুকে এই টিকা প্রদান করা হবে। রোগ প্রতিরোধ ক্ষমতা বৃদ্ধি এবং হাম-রুবেলা রোগের প্রদুর্ভাব থেকে রক্ষার জন্য এ টিকা প্রদান করা হয়ে থাকে।
জেলা সিভিল সার্জন ডা. মাহফুজার রহমান সরকার এর সভাপতিত্বে এ প্রেস ব্রিফিং অনুষ্ঠানে বক্তব্য রাখেন,বিশ্ব স্বাস্থ্য সংস্থার সার্ভিল্যান্স এন্ড ইমুনাইজেশন মেডিক্যাল অফিসার ডা.সিফাত জাহান, মেডিক্যাল অফিসার ডা.ফারুক হোসেন ও ডা.নাজনিন আফরিদ, সিনিয়র সাংবাদিক আব্দুল লতিফ, শাহিন ফেরদৌস প্রমূখ। উক্ত প্রেস ব্রিফিংয়ে বিভিন্ন প্রিন্ট, অনলাইন ও ইলেকট্রিক মিডিয়ার সাংবাদিক বৃন্দ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য যে, জেলার পাঁচ উপজেলা, তিন পৌরসভার, ১৮৯টি ওয়ার্ড ৯ মাস থেকে ১০ বছরের কম বয়সী প্রায় তিন লাখ ১৩ হাজার ৮৫১ জন শিশুকে চার হাজার ৪০টি টিকাদান কেন্দ্র থেকে হাম-রুবেলার টিকাদান করা হবে। আর এই কর্মসূচি সফল করতে প্রথম সারির ১৮৯ জন সুপার ভাইজার থাকবেন ।