ঠাকুরগাঁওয়ে থ্যালেসামিয়ায় আক্রান্ত ২ শিশুকে সিরাজুল ইসলাম ফাউন্ডেশনের আর্থিক সহায়তা প্রদান

10

ঠাকুরগাঁওয়ে জন্মগত থ্যালেসামিয়া রোগে আক্রান্ত ২ বোনের পাশে আর্থিক সহযোগিতা নিয়ে দাঁড়িয়েছেন বীর মুক্তিযোদ্ধা সিরাজুল ইসলাম ফাউন্ডেশন। গত শুক্রবার বিকেলে রোড কাজীপাড়া এলাকায় রাহা আক্তার মরিয়ম (৫) ও আরফিন রোজা (৩) এর বাসায় ফাউন্ডেশনের পক্ষে মরহুমের ভাগিনা জেলা স্বেচ্ছাসেবকলীগের সভাপতি মো: নজমুল হুদা শ্যাহ্ এ্যাপোলো পরিবারের হাতে নগদ অর্থ তুলে দেন।

বীর মুক্তিযোদ্ধা সিরাজুল ইসলাম ফাউন্ডেশনের পক্ষ থেকে মরহুমের বড় মেয়ে সিনথিয়া বিনতে সিরাজ লুনা কাতার থেকে এই সহযোগিতা করেন বলে জানান জেলা স্বেচ্ছাসেবকলীগের সভাপতি। এ সময় নগদ ২০ হাজার টাকা ওই ২ শিশুর পরিবারের কাছে হস্তান্তর করা হয়। এ সময় উপস্থিত ছিলেন, সদর উপজেলা স্বেচ্ছাসেবকলীগের সাধারণ সম্পাদক আব্দুল ওয়াফু তপু, সাংগঠনিক সম্পদক মিঠুন রানা, রহিমানপুর ইউনিয়ন স্বেচ্ছাসেবকলীগের সাধারণ সম্পাদক নূর আলমসহ স্থানীয় গন্যমান্য ব্যক্তিরা।

মো: নাজমুল হুদা শাহ্ এ্যাপোলো বলেন, “সাহায্য না পেলে রাহা-রোজাকে বাঁচাতে নিজের কিডনি বেঁচবে বাবা” এমন সংবাদ গণমাধ্যমে প্রকাশের পর তা আমার দৃষ্টিগোচর হয়। পরে এই সংবাদটি সিনথিয়া বিনতে সিরাজ লুনাকে অবগত করি। পরে সে আমাদের পারিবারিক ফাউন্ডেশন “বীর মুক্তিযোদ্ধা সিরাজুল ইসলাম ফাউন্ডেশন”এর পক্ষ থেকে ২০ হাজার টাকা সেই পরিবারটিকে দেওয়ার উদ্যোগ গ্রহন করে। আমি আজ সেটি দিতে এসেছি তাদের মাঝে। সেই সাথে এই শিশুদের উন্নত চিকিৎসার জন্য যদি পরবর্তীতে কোন সহযোগিতার প্রয়োজন হয় সেটিও করার আশ্বাস দিয়েছি।

সিরাজুল ইসলাম ফাউন্ডেশনকে ধন্যবাদ জানিয়ে ওই দুই শিশুর বাবা রাজু ইসলাম বলেন, আমার ২ মেয়ের বিষয়টি নিয়ে সাংবাদিকরা সংবাদ প্রকাশ করে। এরপর সেই সংবাদের মাধ্যমে আজ আমার পাশে এসে দাঁড়িয়েছে সিরাজুল ইসলাম ফাউন্ডেশন পরিবারের সদস্যরা। আজ তাদের দেয়া এই সহযোগিতায় আমার বাঁচ্চাদের চিকিৎসা অনেকটাই এগিয়ে যাবে।

উল্লেখ্য, বীর মুক্তিযোদ্ধা মরহুম অ্যাডভোকেট সিরাজুল ইসলাম বাংলাদেশ আওয়ামী লীগ পঞ্চগড় জেলা শাখার সাবেক সভাপতি ও কেন্দ্রীয় আওয়ামী লীগের প্রথম আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ছিলেন। এছাড়া তিনি ১৯৭০ এর দিকে পঞ্চগড়ের ২ বারের এমপি ছিলেন। এছাড়াও তিনি বর্তমান রেলমন্ত্রী নূরুল ইসলাম সুজনের বড় ভাই।