ঠাকুরগাঁওয়ের বালিয়ায় ব্র্যাকের হাইব্রিড মিষ্টি কুমড়ার কৃষক মাঠ দিবস

10

ঠাকুরগাঁওয়ে ব্র্যাক সীড এন্ড এগ্রো এন্টারপ্রাইজের মিষ্টি কুমড়া (সবুজ বাংলা-১) এর কৃষক মাঠ দিবস অনুষ্ঠিত হয়। অদ্য মঙ্গলবার বিকেলে সদর উপজেলার বালিয়ার সিংগিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠ প্রাঙ্গনে এ মাঠ দিবসের আয়োজন করা হয়।

ব্র্যাক সীড এন্ড এগ্রো এন্টারপ্রাইজের আয়োজনে মাঠ দিবসের অনুষ্ঠানে বালিয়া ইউনিয়নের সাবেক চেয়ারম্যান নূরে আলম মুক্তির সভাপতিত্বে বক্তব্য দেন, প্রধান অতিথি ব্র্যাক সীডস এন্ড এগ্রো এন্টারপ্রাইজের প্রধান কার্যালয়ের ন্যাশনাল সেলস ম্যানেজার কৃষিবিদ আবুল মনসুর লিয়ন, বিশেষ অতিথি দিনাজপুর অঞ্চলের আঞ্চলিক ব্যবস্থাপক আনিসুর রহমান, ঠাকুরগাঁও টেরিটরী অফিসার মোঃ রুহুল আমিন, সবজি বীজ ডিলার মনির হোসেন, মোঃ ফরিদ উদ্দীন প্রমুখ।

মাঠ দিবসের অনুষ্ঠানে কৃষকদের জানানো হয়, ব্র্যাক সীড এন্ড এগ্রো এন্টারপ্রাইজের মিষ্টি কুমড়া (সবুজ বাংলা-১) এর গুনগত বৈশিষ্ট্য অন্যান্য সাধারণ মিষ্টি কুমড়ার চেয়ে অনেক আলাদা। সাধারণ মিষ্টি কুমড়া ভাইরাসের জন্য বিভিন্ন সময়ে মারা গেলেও সবুজ বাংলা-১ হাইব্রিড মিষ্টি কুমড়া ক্ষেত থেকে উত্তোলন করার পরেও গাছ সতেজ ও সবুজ থাকে। এই মিষ্টি কুমড়ার মাংসও হয় অনেক বেশি। মাঠ দিবসে ইউনিয়নের কৃষক, কোম্পানীর বিভিন্ন কর্মকর্তা-কর্মচারী, বিশিষ্ট ব্যক্তি ও সাংবাদিকগণ উপস্থিত ছিলেন।