নদী থেকে বালু উত্তোলনের ২টি গাড়ি আটক, সাংবাদিকদের লাঞ্ছিত

ঠাকুরগাঁওয়ের পীরগঞ্জে অবৈধভাবে টাঙ্গন নদীতে বালু উত্তোলন করা কালে সাংবাদিকরা ছবি তুলতে গেলে লাঞ্ছিত করার অভিযোগ উঠেছে বালুখোরদের বিরুদ্ধে।

পীরগঞ্জে অবৈধভাবে টাঙ্গন নদীতে বালু উত্তোলন করা কালে সাংবাদিকরা ছবি তুলতে গেলে সে সময় লাঠি দিয়ে সাংবাদিকদের মারধর করেন হবি নামে এক বালুখোর চক্রের সদস্য। সেই ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ভাইরাল হয়েছে।

বৃহস্পতিবার বিকালে ৮নং দৌলতপুর ইউনিয়নের টাঙ্গন নদীর কদমতলীর ঘাটে এ ঘটনা ঘটেছে। পরে স্থানীয় সাংবাদিকরা পীরগঞ্জ থানায় মুঠোফোনে জানালে পীরগঞ্জ থানার পুলিশ গিয়ে ২টি বালুর গাড়িসহ সাংবাদিকদের উদ্ধার করে। উল্লেখ্য যে, গত কয়েকদিন আগে সেই নদীর ঘাট থেকে ৭টি গাড়ি আটক করে জরিমানা করা হয়েছিল।

পীরগঞ্জ উপজেলা সহকারী কমিশনার ভূমি তরিকুল ইসলাম ঘটনা স্থলে গিয়ে বালু খোরদের পক্ষে সাফাই গাওয়ার অভিযোগও করেন সাংবাদিকরা। সেই সাথে সাংবাদিকদের বিরুদ্ধে মামলা দেয়ার হুমকি দেন বালুখোর সিন্ডিকেটের সদস্যরা।

এ ব্যাপারে পীরগঞ্জ উপজেলা সহকারী কমিশনার ভূমি তরিকুল ইসলাম বলেন,গাড়ি গুলো কোন এলাকায় বালু উত্তোলন করেছিল সেটা দেখে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

জেলা প্রশাসক ডঃ কামরুজ্জামান সেলিম বলেন, বালু উত্তোলন করা অপরাধ যারা অবৈধ ভাবে বালু তুলছে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।