টেকনাফে পল্লী চিকিৎসকসহ দু’জনকে অপহরণ

33

হেলাল উদ্দিন, টেকনাফ প্রতিনিধি
কক্সবাজারের টেকনাফের পাহাড়ে আবারও অপহরণের ঘটনা ঘটেছে। এবার ৬ লাখ টাকা মুক্তিপণের দাবিতে অস্ত্রের মুখে পল্লী চিকিৎসকসহ দুজনকে অপহরণ করা হয়েছে।

রোববার (২১ এপ্রিল) রাত ৯টার দিকে টেকনাফের বাহারছড়া শামলাপুর হোয়াইক্যং সড়ক দিয়ে বাড়ি ফেরার পথে পল্লী চিকিৎসকসহ ওই দুজনকে অপহরণ করেন দুর্বৃত্তরা।

অপহৃত পল্লী চিকিৎসক জহির উদ্দিন (৫২) উখিয়ার থাইংখালী এলাকার মাওলানা জাকের হোসেনের ছেলে। তবে অপরজনের নাম পরিচয় এখনো পাওয়া যায়নি।

অপহরণের শিকার পল্লী চিকিৎসকের ছোট ভাই কমরুদ্দিন মুকুল সিএনজি চালকের বরাত দিয়ে জানান, তার ভাই শাপলাপুর এলাকায় প্রতিদিনের মতো চেম্বার শেষ করে বাড়ি ফিরছিলেন। তার সঙ্গে একজন যাত্রীও ছিলেন। পথিমধ্যে শামলাপুর-হোয়াইক্যং সড়কে আসলে তাদের অস্ত্রের মুখে জিম্মি করে পাহাড়ের দিকে নিয়ে যাওয়া হয়। বিষয়টি সিএনজি চালক পরিবারকে জানিয়েছেন। এরপর থেকে ফোনে ৬ লাখ টাকা মুক্তিপণ দাবি করা হচ্ছে।

টেকনাফ মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুহাম্মদ ওসমান গণি বলেন, অপহরণের বিষয়ে খবর পেয়েছি। তাদের উদ্ধারে পুলিশের একাধিক টিম অভিযান অব্যাহত রেখেছে।

প্রসঙ্গত, গত এক মাস ধরে টেকনাফের পাহাড় কেন্দ্রিক অপহরণের ঘটনা বন্ধ ছিল। এর আগে গত ২০২৩ সালের মার্চ থেকে ২০২৪ সালের এ পর্যন্ত টেকনাফের বিভিন্ন এলাকা থেকে ১২০ জনকে অপহরণের ঘটনা ঘটেছে। এর মধ্যে ৬২ জন স্থানীয় বাসিন্দা, বাকিরা রোহিঙ্গা নাগরিক।

অপহৃতদের পরিবারের তথ্যমতে, অপহরণের শিকার ব্যক্তিদের মধ্যে অন্তত ৫৩ জন মুক্তিপণ দিয়ে ছাড়া পেয়েছেন।