চুরি হওয়া ৫ মাসের শিশু কন্যা ৫ দিন পর উদ্ধার, ২ রোহিঙ্গা নারী আটক

65

হেলাল উদ্দিন: উখিয়ার কুতুপালং রোহিঙ্গা ক্যাম্প থেকে চুরি হওয়া ৫ মাসের শিশু কন্যা ৫ দিন পর টেকনাফের শামলা পুর নামার বাজার এলাকা থেকে উদ্ধার করেছে টেকনাফ মডেল থানার আওতাধীন বাহারছড়া তদন্ত কেন্দ্রের পুলিশ সদস্যরা। উদ্ধার হওয়া শিশু সুমাইয়া জান্নাত (৫ মাস) উখিয়ার কুতুপালং রোহিঙ্গা ক্যাম্পের এফ ব্লকের রহিম উল্লাহ ও দিলদার বেগমের মেয়ে।

এ ঘটনায় দুই রোহিঙ্গা নারীকে আটক করা হয়েছে। আটক দুই রোহিঙ্গা নারী হলেন উখিয়া কুতুপালং রোহিঙ্গা ক্যাম্পের এফ ব্লকের ইলিয়াস প্রকাশ হাবুর মেয়ে মনোয়ারা প্রকাশ মনু (১৮) ও ইউসুফ জালালের মেয়ে পারভীন আক্তার (২২)।

এসব তথ্য নিশ্চিত করেছেন টেকনাফের বাহারছড়া তদন্ত কেন্দ্রের ইনচার্জ মশিউর রহমান। তিনি বলেন গত বৃহস্পতিবার (৪ এপ্রিল) সকাল ৮ টার দিকে কুতুপালং রোহিঙ্গা ক্যাম্পের রহিম উল্লাহ ও দিলদার বেগম দম্পতির পাঁচ মাসের শিশু কন্যাকে তার আরেক মেয়ে সাত বছর বয়সের কোলে দিয়ে অন্য কাজে ব্যস্ত ছিলেন মা দিলদার বেগম। অভিযুক্ত মনোয়ারা কৌশলে অবুঝ বোনকে দোকানে পাঠিয়ে পাঁচ মাসের সুমাইয়া জান্নাতকে নিয়ে পালিয়ে যায়। পরদিন শিশুর পিতা রহিম উল্লাহ বাদী হয়ে উখিয়া থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) দায়ের করেন। উখিয়া থানার সাধারণ ডায়েরি (জিডি)’র ভিত্তিতে সোমবার রাত ১১ টার দিকে বাহারছড়া তদন্ত কেন্দ্রের এএসআই শেখ মাহমুদুল হাসানের নেতৃত্বে পুলিশ শামলাপুর নামার বাজার নামক স্থান থেকে চুরি হওয়া শিশু কন্যাকে উদ্ধার করে। এসময় দুই রোহিঙ্গা নারীকে আটক করা হয়।

চুরি হওয়া শিশুকে পরিবারের নিকট বুঝিয়ে দিয়ে আটক দুই রোহিঙ্গা নারীকে উখিয়া থানা পুলিশের নিকট হস্তান্তর করা হয় বলে জানিয়েছেন ইনচার্জ ইন্সপেক্টর মছিউর রহমান।