গরুর রচনা নয়, পাঠ্যপুস্তকে দরকার ট্রাফিক আইন: মেয়র আতিক

ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের মেয়র আতিকুল ইসলাম বলেছেন: মহাখালী থেকে আন্তঃজেলা বাস টার্মিনাল সরিয়ে নিতে হবে। কোনোভাবেই ঢাকার ভিতরে আন্তঃজেলা বাস চলাচল করতে পারে না।

মঙ্গলবার মহাখালী বাস টার্মিনালে বাস মালিক শ্রমিকদের সাথে মতবিনিময় সভা করেন মেয়র আতিকুল ইসলাম।

এসময় তিনি বলেন: রাজধানীতে আন্তঃজেলা বাস চলাচল করতে পারে না। এর ফলে যানজট তৈরি হয়। মানুষের ভোগান্তি বাড়ে। তাছাড়া মূল সড়কে বাস পার্কিং করার কারণে যানজট আরো বেড়ে যায়।

এজন্য মহাখালী বাস টার্মিনালের সামনের প্রধান সড়কে কোনো বাস দাঁড় না করাতে মালিকদের প্রতি আহ্বান জানিয়েছেন তিনি।

মেয়র আতিক বলেন: পাঠ্যপুস্তকে গরুর রচনার পরিবর্তে নিরাপদ সড়ক, ট্রাফিক আইন ইত্যাদি অন্তর্ভূক্ত করা প্রয়োজন। সড়কে শৃঙ্খলা ফিরলে আমাদের মোট জিডিপি, অর্থনৈতিক প্রবৃদ্ধি বেড়ে যাবে। প্রয়াত মেয়র আনিসুল হকের গৃহীত বাস র্যাকশনালাইজেশনের কাজও দ্রুত এগিয়ে যাচ্ছে।

আন্তঃজেলা বাসের জন্য নতুন বাস টার্মিনাল নির্মাণে সিটি কর্পোরেশন সহায়তা করবে জানিয়ে মেয়র বলেন: শহরের মাঝে এমন আন্তঃজেলা বাস টার্মিনাল স্থাপনের সিদ্ধান্ত ভুল ছিল। সিটি কর্পোরেশন থেকে আন্তঃজেলা বাস টার্মিনাল নির্মাণে নতুন জায়গার সন্ধান করা হবে। আপনারাও খুঁজুন। কোথাও পেলে আমাকে জানাবেন। আমি আপনাদের সঙ্গে যাব।

মেয়র আতিকুল ইসলাম মহাখালী বাসস্ট্যান্ডের পশ্চিম পাশের ফুটপাত মেরামত করে দেয়ার আশ্বাস দিয়ে বলেন: তবে এ ফুটপাতের রক্ষণাবেক্ষণের দায়িত্ব বাস মালিক শ্রমিকদের নিতে হবে।