খাগড়াছড়িতে অপরাধ দমনে সেরা মাটিরাঙ্গা সার্কেল ও থানা

26

মোহাম্মদ কেফায়েত উল্লাহ
খাগড়াছড়ি পার্বত্য জেলা পু‌লিশের অপরাধ দমন বিষয়ক সবকটি উইং-এ জেলায় শ্রেষ্ঠ পারফর্মার হয়েছে মাটিরাঙ্গা সার্কেল ও মা‌টিরাঙ্গা থানা। সোমবার (২২ এপ্রিল) মাসিক কল্যাণ ও অপরাধ বিষয়ক সভায় জেলায় মাদক উদ্ধার, মাদক ব্যবসায়ীদের আটক, অবৈধ অস্ত্র উদ্ধার, চোরাচালান নিরোধসহ বিভিন্ন কার্যক্রমে অবদান রাখায় জেলার শ্রেষ্ঠ পারফর্মারদের নাম ঘোষণা করে তা‌দের হা‌তে সম্মাননা স্মারক তু‌লে দেন জেলার পুলিশ সুপার মুক্তা ধর ‌পি‌পিএম (বার)।

অভিন্ন মানদন্ডের আলোকে জেলা পুলিশের ভালো কাজ ও কর্ম-দক্ষতায় মার্চ-২০২৪ মাসিক অপরাধ পর্যালোচনা সভায় বিভিন্ন ক্যাটাগরিতে উপর্যুক্ত মূল্যায়ন চুড়ান্ত করা হয়। এ‌তে সহকা‌রি পু‌লিশ সুপার হিসেবে জেলায় শ্রেষ্ঠ পারফর্মার নির্বা‌চিত হ‌য়ে‌ছেন মা‌টিরাঙ্গা সা‌র্কেলের এ এস পি আবু জাফর মো. সা‌লেহ।

পাশাপাশি মাটিরাঙ্গা থানার অফিসার ইনচার্জ (ওসি) কমল কৃষ্ণ ধর,ওসি (তদন্ত) মোঃ শরীফ, এসআই (নিঃ) মাসুদ আলম পাটোয়ারী, এ এসআই (নিঃ) মোঃ শাহনেওয়াজ পিপিএম খাগড়াছড়ি জেলায় শ্রেষ্ঠ পারফর্মার নির্বাচিত হয়েছেন।

সহকা‌রি পু‌লিশ সুপার (মাটিরাঙ্গা সার্কেল) আবু জাফর মো. সা‌লেহ ও ওসি কমল কৃষ্ণ ধর বলেন, বাংলাদেশ পুলিশ দে‌শের আইন শৃঙ্খলা রক্ষা, জনগণের জানমা‌লের নিরাপত্তা বিধানের লক্ষে নিরলসভা‌বে কাজ ক‌রে যা‌চ্ছে। তদুপরি এমন অর্জন পু‌লি‌শের একার পক্ষে সম্ভব নয়। মাটিরাঙ্গার জনগণের সহযোগিতা ও খাগড়াছড়ি জেলার পুলিশ সুপার মুক্তা ধর ‌পি‌পিএম (বার) এর স‌ঠিক নি‌র্দেশনা ও আন্তরিকতা ছিল বলেই আমরা এই সম্মাননা পেয়েছি। মাটিরাঙ্গা সা‌র্কেল ও থানা এলাকা থেকে চোরাচালান রোধ, মাদক, সন্ত্রাসসহ যেকোনো অপরাধ দমনের জন্য সবার সহযোগিতা কামনা করছি।