করোনা: দেশে শনাক্তের সংখ্যা ৮২৩৮, মৃত ১৭০

20

করোনাভাইরাস শুরুর পর থেকে এখন পর্যন্ত দেশে শনাক্তের সংখ্যা ৮ হাজার ছাড়িয়েছে। একইসঙ্গে আজ পর্যন্ত মৃত্যু হয়েছে ১৭০ জনের।

গত ২৪ ঘণ্টায় দেশে করোনাভাইরাস এ আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন ৫৭১ জন। ২৪ ঘণ্টায় ভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন ২ জন। এসময়ে সুস্থ হয়েছেন আরও ১৪ জন।

শুক্রবার দুপুরে স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা করোনাভাইরাস সংক্রান্ত নিয়মিত অনলাইন বুলেটিনে এসব তথ্য জানান।

তিনি বলেন, গত ২৪ ঘণ্টায় আরও ৫ হাজার ৯৫৮টি করোনা নমুনা সংগ্রহ করা হয়েছে। এর মধ্যে পরীক্ষা করা হয়েছে ৫ হাজার ৫৭৩টি। পরীক্ষায় আরও ৫৭১ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে। এসময়ে সুস্থ হয়েছেন আরও ১৪। ফলে মোট সুস্থ হয়েছেন ১৭৪ জন।

ডা. নাসিমা সুলতানা বলেন, নতুন করে যে ২ জন মারা গেছেন তারা একজন পুরুষ এবং একজন মহিলা। বয়সের দিক থেকে একজন ষাটোর্ধ্ব এবং আরেকজন পঞ্চাশোর্ধ্ব। একজন রাজধানী ঢাকার অন্যজন ঢাকার বাইরের জেলার বাসিন্দা।

স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত বুলেটিনে করোনার বিস্তার রোধে সবাইকে বাড়িতে থাকার এবং স্বাস্থ্য বিভাগের পরামর্শ মেনে চলার আহ্বান জানানো হয়।

করোনাভাইরাসে এখন পর্যন্ত বিশ্বের ২১০টি দেশ ও অঞ্চলে এখন পর্যন্ত ৩৩ লাখের বেশি মানুষ আক্রান্ত হয়েছেন। এদের মধ্যে মারা গেছেন ২ লাখেরও বেশি মানুষ। তবে সুস্থ হয়ে ঘরে ফিরেছেন দশ লাখের বেশি মানুষ।